বিনোদন

আম্বানিদের ‘কাজের মেয়ে’ ছিলেন কোন অভিনেত্রী

মোহনা অনলাইন

কথায় বলে কার কখন ভাগ্য খুলে যায় বলা যায় না, আর যার ভাগ্য যদি সাথে থাকে তাহলে তো আর কথাই নেই।  ঠিক এমনটাই হয়েছিল মুকেশ আম্বানির বাড়ির এক সদস্যের সাথে। অনেক অভিনেতা অভিনেত্রীকেই পারিবারিক টানাপোড়েন, অভাব-অনটন পেরিয়ে অনেক কষ্টেই বর্তমান জায়গায় পৌঁছাতে হয়েছে।

এমন তথ্য বলিউড ইতিহাসে নতুন নয়। তবে চমক দেয়ার মতো নতুন খবর হলো ভারতের ধনকুবের মুকেশ আম্বানির বাড়িতে এক সময় কাজের লোক হিসেবে কাজ করেছিলেন বলিউড এক অভিনেত্রী।  তবে অনেকেই হয়তো জানেন না মুকেশ আম্বানির ভাই অনিল আম্বানির বিয়ের সময় খাবার পরিবেশনের কাজ করা এক মেয়ে আজ বলিউডের অভিনেত্রী হয়ে গিয়েছেন।

এই মেয়ে আর কেউ নন, বলিউডের ‘ড্রামা কুইন’ রাখি সাওয়ান্ত । বারবার বিতর্কে জড়িয়ে লাইমলাইট কেড়ে নেন যিনি, তার জার্নিটা খুব ছোট বয়স থেকেই শুরু হয়েছিল। রাখির আসল নাম নীরু ভেদা। বলিউডে পা রাখার আগে তিনি নিজের নাম বদলে নেন। বেড়ে ওঠা অত্যন্ত গরীব পরিবারে। তার মা ছিলেন একটি হাসপাতালের পরিচারিকা এবং বাবা ছিলেন পুলিশ কনস্টেবল।

অত্যন্ত সংরক্ষণশীল পরিবারে তার বেড়ে ওঠা। আজও তার পরিবারে মেয়েরা পুরুষের চোখের দিকে তাকিয়ে কথা বলতে পারে না। রাখির পরিবার তার নাচও পছন্দ করতেন না। বাড়িতে নাচের প্রশিক্ষণ নেওয়ার অনুমতি ছিল না। একবার তার কাকা তার চুল কেটে দিয়েছিলেন যাতে রাখি নাচে অংশগ্রহণ করতে না পারে। নাচের প্রতি আগ্রহ থেকে তিনি বহুবার মার খেয়েছেন বাড়িতে। তবে নিজের স্বপ্নকে কখনও হারিয়ে যেতে দেননি। স্বপ্নপূরণের তাগিদে তিনি বাড়ি থেকেই বেরিয়ে যান। বলিউডে নিজের জায়গা করতে এসেছিলেন রাখি। কিন্তু এখানে জায়গা করে নেওয়া সহজ ছিল না।

ওই সময় কাজের সন্ধান করতে করতে মুকেশ আম্বানির পরিবারে পরিচারিকার কাজ নেন। মাত্র ১০ বছর বয়সে রাখি তখন মাত্র ৫০ টাকার বিনিময়ে আম্বানিদের বাড়িতে কাজ নেন।

রাখির কাজ ছিল মুকেশ আম্বানির ভাই অনিল আম্বানি এবং টিনা মুনিমের বিয়ের সময় ৫০ টাকার বিনিময়ে খাবার পরিবেশন করা। জীবনে এত কঠিন পরিস্থিতিতেও হাল ছাড়েননি। বলিউডে কাজ পাওয়ার চেষ্টা করতে থাকেন। বহুবার রিজেক্ট হওয়ার পর একটা সময় আইটেম গানে নাচের সুযোগ পান। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি রাখিকে।

এরমধ্যে শাহরুখ খানের ‘ম্যায় হু না’ও রয়েছে যেখানে চুম্বন দৃশ্যের জন্য তিনি নজর কেড়েছিলেন। তবে শুধু হিন্দি ছবিতে নয়, রাখি বেশকিছু তেলেগু, মারাঠি, তামিল এবং কন্নড় ছবিতেও অভিনয় করেন। ইন্ডাস্ট্রিতে বেশকিছু রিয়েলিটি শোতেও অংশগ্রহণ করেছেন তিনি। তবে যেখানেই গিয়েছেন বিতর্ক তার সঙ্গী হয়েছে। ‘নাচ বালিয়ে’তে মিকা সিংয়ের সঙ্গে চুম্বন দৃশ্য নিয়ে তোলপাড় হয়েছিল তার ব্যক্তিগত জীবন। ‘রাখি কা স্বয়ম্বর’, ‘বিগ বস সিজন ১৪’তে অংশগ্রহণ করেও বিতর্ক কুড়িয়েছিলেন।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button