আন্তর্জাতিক

ইসরায়েলের সঙ্গে বাণিজ্য বন্ধ করলো তুরস্ক

মোহনা অনলাইন

ইসরায়েল থেকে তুরস্কে আর কোনো পণ্য আসছে না বা যাচ্ছেও না কারণ ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য বন্ধ করে দিয়েছে তুরস্ক। গাজার পরিস্থিতি খারাপ হওয়ায় তারা ইসরায়েলের সঙ্গে বাণিজ্য বন্ধ রাখছে বলে জানিয়েছে তুরস্ক।

মার্কিন প্রভাবশালী সংবাদমাধ্যম ব্লুমবার্গকে বৃহস্পতিবার (২ মে) এ তথ্য জানিয়েছেন তুরস্কের দুই কর্মকর্তা।

তুরস্কের বাণিজ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, যতদিন না পর্যন্ত গাজায় নিরবিচ্ছিন্ন ও পর্যাপ্ত মানবিক সহায়তা পৌঁছানোর ব্যবস্থা না করবে ততদিন তাদের সঙ্গে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।

ইসরায়েলি পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল কাৎজ বৃহস্পতিবার তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের বিরুদ্ধে এক্সে একটি পোস্ট করেছেন। এতে তিনি অভিযোগ করেছেন, বন্দর দিয়ে ইসরায়েলি পন্য আমদানি ও রপ্তানি বন্ধ করে দিয়ে তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান বাণিজ্যিক চুক্তি ভঙ্গ করছেন।

তিনি এক্সে লিখেছেন, ‘স্বৈরশাসক এমন ব্যবহার করে থাকে। তুরস্কের মানুষ ও বাণিজ্য এবং আন্তর্জাতিক বাণিজ্য চুক্তিকে উপেক্ষা করেছেন তিনি।’

তুরস্ক বাণিজ্য বন্ধ করে দেওয়ায় বিকল্প হিসেবে অন্য দেশগুলো থেকে পণ্য আমদানি এবং স্থানীয়ভাবে পণ্য উৎপাদনের জন্য সরকারি প্রতিষ্ঠানকে নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন দখলদার ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী।

 

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button