আন্তর্জাতিক

মায়ের আসন থেকেই প্রার্থী হচ্ছেন রাহুল

মোহনা অনলাইন

বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক  রাষ্ট্র ভারতের ১৮তম লোকসভা নির্বাচন চলছে ১৯ মে থেকে । ইতোমধ্যেই প্রথম দুই দফার ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। চলমান এই নির্বাচনী ডামাডোলের ভেতরে প্রতিশ্রুতি অনুযায়ী ২৪ ঘণ্টার মধ্যেই উত্তর প্রদেশের দুই গুরুত্বপূর্ণ আসন- আমেঠি ও রায়বরেলিতে প্রার্থী ঘোষণা করেছে কংগ্রেস।

কেরালার ওয়েনাড়ের পাশাপাশি মা সোনিয়া গান্ধীর কেন্দ্র রায়বরেলি থেকে এবার লড়তে দেখা যাবে পুত্র রাহুলকে। দীর্ঘ জল্পনার পর শুক্রবার (০৩ মে) সকালে কংগ্রেসের তরফে একথা জানানো হয়। সীদ্ধান্ত হয় মনোনয়ন জমা দেয়ার। এ সময় রাহুলের সাথে থাকবেন সোনিয়া গান্ধীও। ২০১৯ সালে এই আসন থেকেই জিতেছিলেন সোনিয়া।

তবে ভোটে দাঁড়ারনি প্রিয়াঙ্কা গান্ধী। শুক্রবার (৩ মে) পৃথক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা সংস্থা রয়টার্স এবং সংবাদমাধ্যম এনডিটিভি।

এনডিটিভি আরও জানিয়েছে , আমেঠি ও রায়বরেলি আসনে গান্ধী পরিবারের সদস্য রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী প্রার্থী হবেন বলেই দীর্ঘদিন ধরে জল্পনা ছিল। তবে শেষ মুহূর্তে এসে মিলল বড় খবর। এবার চেনা আসন আমেঠিতে দাঁড়ালেন না রাহুল গান্ধী। তার বদলে মায়ের আসন রায়বরেলি থেকেই লোকসভায় প্রার্থী হলেন তিনি।

যদিও ২০১৯ সালের লোকসভা নির্বাচনে হারের পর আমেঠি থেকে প্রার্থী হতে নারাজ রাহুল গান্ধী।, নিজের জেদে অনড় ছিলেন রাহুল। আর সেই কারণেই সম্ভবত তিনি সোনিয়া গান্ধীর আসন রায়বরেলি থেকে প্রার্থী হলেন। আর তাই সব জল্পনা সত্যি করে কংগ্রেসের প্রকাশিত প্রার্থী তালিকায় দেখা গেল, রায়বরেলি থেকে লড়ছেন রাহুল।

আগামী ২০ মে লোকসভা নির্বাচনের পঞ্চম দফায় ভোট গ্রহণ হওয়ার কথা রয়েছে রায়বরেলি ও আমেঠিতে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button