আন্তর্জাতিক

ইন্দোনেশিয়ায় স্কুলবাস দুর্ঘটনায় ১১ জন নিহত

মোহনা অনলাইন

ইন্দোনেশিয়ায় হাইস্কুল শিক্ষার্থীদের বহনকারী একটি বাস দুর্ঘটনার শিকার হলে ১১ জন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছে। দেশটির সবচেয়ে বড় দ্বীপ জাভায় গ্র্যাজুয়েশন ট্রিপের সময় এ দুর্ঘটনা ঘটে।

রবিবার (১২ মে) পুলিশ এই তথ্য দিয়েছে। দুর্ঘটনার সময় বাসটিতে শিক্ষার্থী ও শিক্ষক-শিক্ষিকাসহ ৬০ জন যাত্রী ছিল এবং সেটি জাভার দিপক শহর থেকে লেমবাং নামের একটি জনপ্রিয় পর্যটন স্পটে যাচ্ছিল।

গতকাল শনিবার (১১ মে) স্থানীয় সময় সন্ধ্যা পৌনে সাতটার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে।

পুলিশ জানায়, শিক্ষার্থীরা তাদের গ্র্যাজুয়েশন উদযাপন করতে স্কুল ট্রিপে বের হয়েছিল। বাসটি হঠাৎ নিয়ন্ত্রণ হারায় এবং বাঁ দিকে কাত হয়ে যায়। এরপর সেটি একটি প্রাইভেটকার ও তিনটি মোটরসাইকেলকে চাপা দেয়। জাভা পুলিশের মুখপাত্র জুলস আব্রাহাম আবাস্ত এই তথ্য দিয়েছেন।

পুলিশের মুখপাত্র বলেন, ‘যাত্রীদের মধ্যে ৯ জন শিক্ষার্থী ও একজন শিক্ষক রয়েছে।’ এ ছাড়া দুর্ঘটনায় একজন মোটরসাইকেল চালকও নিহত হন। দুর্ঘটনায় মোট ৪০ জন আহত হয়েছে। তাদের মধ্যে ১৩ জনের অবস্থা গুরুতর।

ইন্দোনেশিয়ায় দুর্বল সড়ক ব্যবস্থাপনা ও আইন ভাঙার কারণে প্রায়ই বড় ধরনের দুর্ঘটনা ঘটে থাকে। এর আগে গত মাসে ঈদুল ফিতর উদযাপনের সময় একটি বাস ও প্রাইভেটকারের মধ্যে সংঘর্ষে ১২ জন মারা গেছেন।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button