চট্টগ্রামশিক্ষা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ঝর্ণায় নেমে স্কুলশিক্ষার্থীর মৃত্যু

মোহনা অনলাইন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ঝরনার পানিতে গোসল করতে নেমে মো. জুনায়েদ (১৩) নামের এক স্কুলশিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মে) রাত নয়টার দিকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে।

এর আগে দুপুর ১২টার দিকে জুনায়েদ নিখোঁজ হয়েছে বলে জানা যায় । নিখোঁজ ওই স্কুলছাত্র ঝরনায় ডুবে গেছে এই আশঙ্কায় সেখানে ফায়ার সার্ভিস ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের যৌথ প্রচেষ্টায় তল্লাশি চালানো হয়।

মৃত জুনায়েদ চট্টগ্রাম নগরের হাজী মহসিন বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী। চট্টগ্রাম নগরীর প্রবর্তক স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্র রিমন ও আরও কয়েকজন বন্ধুবান্ধব তার সঙ্গে ছিল।

জানা গেছে, জুনায়েদসহ ১৪ স্কুলশিক্ষার্থী দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ঘুরতে এসেছিল। তারা সবাই দুপুর ১২টার দিকে গোসল করতে ঝরনার কূপে নামে। অন্য ১৩ জন গোসল শেষে পাড়ে উঠলেও জুনায়েদ উঠতে পারেনি। ঝরনা ও আশপাশের পাহাড়ে দীর্ঘক্ষণ খুঁজেও কোনো খোঁজ না পাওয়ায় তারা শহরে ফিরে যান।

আরও জানা গেছে, বিকেলে জুনায়েদের বন্ধু রিমনসহ পরিবারের লোকজন ক্যাম্পাসে আসেন। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বিষয়টি জানালে প্রশাসন ফায়ার সার্ভিসের সহায়তায় খোঁজাখুঁজি শুরু করে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ অহিদুল আলম সাংবাদিকদের জানান, আমরা খবর পাওয়ার পরপরই উদ্ধার তৎপরতা চালাই। প্রথমে হাটহাজারী ডুবুরি দল প্রচেষ্টা করে ব্যর্থ হলে শহর থেকে আরেকটি দল এসে লাশ উদ্ধার করে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক বলেন, ঝরনাটি ঝুঁকিপূর্ণ। প্রবেশপথে সতর্ক করে সাইনবোর্ডও লাগানো আছে। তবে অনেকেই এ নিষেধ অমান্য করে সেখানে ঘুরতে যান।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button