জীবনধারাবিনোদন

বাংলাদেশি পর্যটকদের ৩ দিন ভারত ভ্রমণে নিষেধাজ্ঞা

মোহনা অনলাইন

ট্যুরিস্ট ভিসায় বাংলাদেশিদের জন্য ভারতে তিন দিনের ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। শুক্রবার (১৭ মে) সন্ধ্যা ৬টা থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর হয়।

তবে মেডিকেল ভিসায় জরুরি চিকিৎসাসেবা নিতে চাওয়া ব্যক্তিদের জন্য এ নিষেধাজ্ঞা শিথিল থাকবে। ভারতের পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচনের কারণে এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ভারতের পুলিশ ইমিগ্রেশনের বরাতে বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম জানান, শুক্রবার (১৭ মে) সন্ধ্যা ৬টা থেকে আগামী সোমবার (২০ মে) ভোট গণনা শেষ না হওয়া পর্যন্ত শুধু চিকিৎসা ভিসা ও ভারতীয় পাসপোর্টধারী যাত্রীরা ভারত ভ্রমণে যেতে পারবেন।

২১ মে এই নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেওয়া হবে বলে জানান বেনাপোল ইমিগ্রেশনের এই কর্মকর্তা।

বেনাপোল বন্দর পরিচালক রেজাউল করিম বলেন, লোকসভা নির্বাচনের কারণে তিন দিন ট্যুরিস্ট ভিসায় ভারত ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তবে ট্যুরিস্ট, স্টুডেন্ট ও বিজনেস ভিসায় যাত্রী যাতায়াত বন্ধ থাকলেও জরুরি মেডিকেল ভিসাধারীরা ভারতে যেতে পারবেন।

পশ্চিমবঙ্গ সরকারের জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা নির্বাচন কর্মকর্তার সই করা এক চিঠিতে বলা হয়, নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সব আন্তর্জাতিক রুট সিলগালা করা প্রয়োজন। ফলে ১৭ মে সন্ধ্যা থেকে ২০ মে ভোট গণনা শেষ না হওয়া পর্যন্ত সব ধরনের আমদানি-রপ্তানি বন্ধসহ ট্যুরিস্ট ভিসায় যাতায়াত বন্ধ করা হয়েছে। শুধু মেডিকেল ভিসায় ভারত যাওয়া যাবে।

অন্যদিকে অনুপ্রবেশ বন্ধ করতে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের টহল জোরদার করা হয়েছে। বিএসএফের অতিরিক্ত সদস্যও মোতায়েন করা হয়েছে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button