Top Newsজাতীয়

বাড্ডার সেই কারখানায় মিললো ৬৫ হাতবোমা, আটক ৩

মোহনা অনলাইন

রাজধানীর বাড্ডার টেকপাড়া এলাকার একটি বাড়ি থেকে ৬৫টি হাতবোমাসহ তিনজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)। বুধবার রাতে এ অভিযান চালানো হয়। বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৩ এর সহকারী পুলিশ সুপার মো. শামীম হোসেন বলেন, রাজধানীর বাড্ডার টেকপাড়া এলাকার একটি বাড়ি থেকে ৬৫টি হাতবোমাসহ তিনজনকে আটক করা হয়েছে।

এর আগে, রাত ৯টার দিকে বোমা তৈরির কারখানার সন্ধান পেয়ে সেটি ঘিরে রাখে র‌্যাব।

মো. ফিরোজ কবীর বলেন, ৮ থেকে ১০ দিন আগেই খবর পেয়েছি ওই বাড়িতে বোমা তৈরি হয়। জঙ্গিদের কাট আউট সিস্টেমে (ইমেডিয়েট বস সম্পর্কে জানা যায়, এর ওপরে কে আছে জানতে পারে না) বোমা তৈরি করে। তবে ২-৩ দিন আগেই অভিযান চালিয়ে ধরার চেষ্টা করেছিলাম কিন্তু সম্ভব হয়নি।

তিনি আরও জানান, আটককৃতরা হলেন ফাহিম, লিমন ও আকুল। তারা সবাই জুতার কারখানায় কাজ করেন। বোমা তৈরির জন্য সজীব নামে একজনের মাধ্যমে ২৬ হাজার টাকার বিনিময়ে তাদের কন্ট্রাক করা হয়। অনাবিল বাসে করে আজ রাতেই বোমাগুলো গাজীপুর পাঠানো হতো। সজীবের কাছে শুধু তথ্য ছিল এই বোমাগুলো মাছুম নামে একজন সংগ্রহ করবে। মাছুমই ক্রেতা ঠিক করে দেয়। এর আগেও ডেমরা, সাভার ও বাড্ডায় বোমা তৈরির চেষ্টা করেছিলেন সজীব। এসব বোমা তারা সারা দেশে সরবরাহ করে।

সংশ্লিষ্টদের ধারণা, চলমান উপজেলা নির্বাচনে বড় ধরনের নাশকতার সৃষ্টির জন্য বোমাগুলো তৈরি হচ্ছিল এ কারখানায়, এ বিষয়ে তদন্ত চলছে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button