বিনোদন

প্রয়াত ‘ডুপ্লিকেট অমিতাভ বচ্চন’!

মোহনা অনলাইন

বিনোদন জগতে ফের দুঃসংবাদ। চলে গেলেন অমিতাভ বচ্চনের ‘ডুপ্লিকেট’ ফিরোজ খান। শাহেনশাকে কপি করেই নাম-খ্যাতি অর্জন করেছিলেন ফিরোজ। অবিকল বিগ বি-র মতো চুল, তাঁর মতো দাড়ি! পোশাক-আশাক থেকে চলন-বলন সবেতেই অমিতাভ বচ্চনকে নকল করতেন প্রয়াত অভিনেতা।

অমিতাভের মিমিক্রি করে চর্চায় উঠে আসা ফিরোজ বৃহস্পতিবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে আচমকাই মারা যান। সম্প্রতি তিনি অভিনয় করছিলেন সোনি সবের কমেডি জঁর সিরিয়াল ‘ভাবিজি ঘর পর হ্য়ায়’তে। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ গোটা টিম।

অমিতাভের মিমিক্রি করে চর্চায় উঠে আসা ফিরোজ শুধু অমিতাভকে নকল করতেন না, তিনি ছিলেন অমিতাভের অন্ধ ভক্ত। সেই কারণেই হয়ত অমিতাভের সব সিনেমার সংলাপ গড়গড়িয়ে বলে চলতেন। সংলাপের ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করে কুড়াতেন ভক্তদের প্রশংসা।

ইনস্টাগ্রামে তাঁর ফলোয়ার সংখ্যা লক্ষাধিক। শুধু ভাবিজি ঘর পর হ্যায় নয়, ‘জিজাজি ছাদ পর হ্যায়’ ‘সাহেব বিবি অউর বস’, ‘হাপ্পু কি উলটান পালটান’, ‘শক্তিমান’-এর মতো সিরিয়ালেও অভিনয় করেছেন এই ‘ডুপ্লিকেট অমিতাভ বচ্চন’। আদনান স্বামীর জনপ্রিয় মিউজিক ভিডয়ো ‘থোড়ি সি তো লিফট করাদে-সহ বেশকিছু হিন্দি ছবিতেও দেখা মিলেছে তাঁর।

দক্ষ মিমিক্রি আর্টিস্ট ছিলেন ফিরোজ ৷ অমিতাভ বচ্চনের পাশাপাশি, শাহরুখ খান, ধর্মেন্দ্র, সানি দেওলের মতো তারকাদেরও নকল করার জন্য কুড়িয়েছেন দর্শকদের ভালোবাসা৷ তাঁর আচমকা মৃত্যুর খবরে শোকস্তব্ধ অনুরাগীরা। জানা গিয়েছে, শেষ সময়ে বদায়ুঁতে ছিলেন ফিরোজ। সেখানেই বেশকিছু ইভেন্টে অংশগ্রহণ করেন। গত ৪ঠা মে বদায়ুঁর এক ক্লাবে পারফর্ম করেন তিনি, কে জানতো এটাই হবে তাঁর শেষ পারফরম্যান্স!

জানিয়ে রাখি, অমিতাভ এখন ব্যস্ত দক্ষিণী সুপারস্টার রজনীকান্তের সঙ্গে ‘বেট্টায়ন’-এর কাজ নিয়ে, ৩৩ বছর পর এই ছবির হাত ধরে ফের একসঙ্গে শাহেনশা ও থালাইভা। টিজে জ্ঞানভেল পরিচালিত এই ছবি মুক্তি পাবে রজনীকান্তের ৭৩তম জন্মদিনে। ছবির সেট থেকে দুই সুপারস্টারের ছবি রীতিমতো ভাইরাল। এর আগে, তারা আন্ধা কানুন (১৯৮৩) এবং গ্রেফতার (১৯৮৫)-এর মতো ছবিতে একসাথে অভিনয় করেছিলেন তাঁরা। তাদের একসঙ্গে শেষ ছবি ছিল হাম, যা ১৯৯১ সালে মুক্তি পেয়েছিল।

এছাড়াও প্রভাস, দীপিকা পাড়ুকোন ও কমল হাসানের সঙ্গে সাই-ফাই ছবি ‘কল্কি ২৮৯৮’ ছবিতে দেখা যাবে অমিতাভকে। ২০২৪ সালের ২৭ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি।
author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button