Top Newsআন্তর্জাতিক

ভারতে হেভিওয়েট প্রার্থীদের মধ্যে এগিয়ে কারা

মোহনা অনলাইন

বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশটিতে ভোট গণনা শুরু হয় আজ মঙ্গলবার (৪ জুন) সকাল আটটায়। এ পর্যন্ত প্রাপ্ত ফলাফল অনুযায়ী, নির্বাচনে হেভিওয়েট প্রার্থীদের মধ্যে বারাণসীতে এগিয়ে রয়েছেন প্রধানমন্ত্রী ও ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতা নরেন্দ্র মোদি। অন্যদিকে, বিরোধী দল ভারতীয় জাতীয় কংগ্রেসের নেতা রাহুল গান্ধী রায়বেরেলি আসনে এগিয়ে রয়েছেন। এই দুই প্রার্থী যথাক্রমে এনডিএ ও ইন্ডিয়া জোটের নেতৃত্বে রয়েছেন।

বিজেপি নেতা ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ গান্ধীনগর আসনে এগিয়ে রয়েছেন। এ ছাড়া অখিলেশ যাদব কনৌজ, জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির (এনসিপিএসপি) নেতা সুপ্রিয়া সুলে বারামতি ও ডা. অমল রামসিং কোলহে শিরুর আসনে নেতৃত্ব দিচ্ছেন।

বিজেপির অপর হেভিওয়েট প্রার্থী পঙ্কজা গোপীনাথরাও মুন্ডে বিড় আসনে এবং নারায়ণ তাতু রানে তার রত্নাগিরি-সিন্ধুদুর্গ আসনে পিছিয়ে পড়েছেন।

অন্যদিকে, বলিউড অভিনেত্রী ও বিজেপি প্রার্থী কঙ্গনা রানাউত মান্ডি আসনে এগিয়ে রয়েছেন এবং কংগ্রেস প্রার্থী বিক্রমাদিত্য সিং এ আসনে পিছিয়ে রয়েছেন।

এ ছাড়া জেকেএনসির নেতা ওমর আবদুল্লাহ বারামুল্লা আসনে এবং পিডিপির নেতা মেহবুবা মুফতি অনন্তনাগ-রাজৌরিতে পিছিয়ে রয়েছেন। বিজেপির পরিচিত মুখ স্মৃতি ইরানি আমেথি আসনে পিছিয়ে এবং কৃষ্ণনগরে মহুয়া মৈত্র এগিয়ে রয়েছেন। হুগলীতে বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায় ও বর্ধমানে বিজেপি নেতা দিলীপ ঘোষ পিছিয়ে রয়েছেন।

বিজেপির প্রার্থী ও চলচ্চিত্র অভিনেত্রী হেমামালিনী ধর্মেন্দ্র দেওল উত্তর প্রদেশের মথুরায় ও বিজেপি নেতা মনোজ তিওয়ারি উত্তর-পূর্ব দিল্লিতে এগিয়ে রয়েছেন।

সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতৃত্বাধীন জোট এনডিএ ২৯৭ আসনে এবং বিরোধী দলগুলোর জোট ইন্ডিয়া ২২৬ আসনে এগিয়ে রয়েছে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button