Top Newsঅর্থনীতিবাজেট ২০২৪-২৫

যতদূর সম্ভব আমরা চেষ্টা করছি : অর্থমন্ত্রী

মোহনা অনলাইন

অকারণে অর্থের পরিমাণ বাড়ানো হয়নি, সাধারণ মানুষের স্বস্তির কথা চিন্তা করেই এবারের বাজেট প্রণয়ন করা হয়েছে  বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। অর্থমন্ত্রী বলেন, ‘যতদূর সম্ভব আমরা চেষ্টা করছি।

আজ বৃহস্পতিবার (৬ জুন) সকালে ২০২৪-২৫ অর্থবছরের বাজেট উপস্থাপন করতে সংসদ ভবনের উদ্দেশে রওনা দেওয়ার সময় নিজ বাসভবনের সামনে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

এবারের বাজেটের আকার ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকা। এটি দেশের ৫৩তম এবং আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের ২৫তম বাজেট। এবার অর্থমন্ত্রীর বাজেট বক্তব্যের প্রতিপাদ্য ‘সুখী, সমৃদ্ধ, উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অঙ্গীকার’। জাতীয় সংসদে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে এই বাজেট প্রস্তাব উপস্থাপন করবেন আবুল হাসান মাহমুদ আলী।

সাধারণ মানুষের জন্য আসন্ন জাতীয় বাজেটে কী থাকছে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ‘যতদূর সম্ভব আমরা চেষ্টা করছি। দেখেন, আমরা মোট বাজেট কমিয়ে দিয়েছি। শুধু শুধু বাজেট বাড়িয়ে লাভ নেই।’

প্রচলিত রীতি অনুযায়ী, জাতীয় সংসদে বাজেট উপস্থাপনের আগে মন্ত্রিসভার বৈঠকে তা অনুমোদন করে নেওয়া হবে এবং পরে ওই প্রস্তাবে সই করবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। পরে সংসদে পাস হয়ে ১ জুলাই থেকে কার্যকর হবে নতুন অর্থবছরের বাজেট।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button