আন্তর্জাতিক

সিকিউরিটি গার্ডের ছেলে হচ্ছেন ওড়িশার মুখ্যমন্ত্রী

মোহনা অনলাইন

ভারতের ওড়িশা রাজ্যের পরবর্তী মুখ্যমন্ত্রী হতে যাচ্ছেন একজন সিকিউরিটি গার্ডের ছেলে। তার নাম মোহনচরণ মাঝি। ওড়িশায় বিজেপির প্রথম মুখ্যমন্ত্রী হচ্ছেন চারবারের এই বিধায়ক।

বুধবার (১২ জুন) রাজ্যটির মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন মোহন। আর সেই অনুষ্ঠানে হাজির থাকবেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার (১১ জুন) রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, ২৪ বছর পর বিজু জনতা দলের (বিজেডি) অবসান ঘটিয়েছে বিজেপি। নবীন পট্টনায়কের পর ওড়িশার পরবর্তী মুখ্যমন্ত্রী হতে চলেছেন মোহন চরণ মাঝি। বুধবার শপথ গ্রহণ করবেন তিনি। আর রাজ্যের উপমুখ্যমন্ত্রী হিসেবে নাম ঘোষণা করা হয়েছে কনকবর্ধন সিং দেও এবং প্রবতী পারিদারের।

পরে ওড়িশার নতুন মুখ্যমন্ত্রী হিসাবে কেওনঝাড়ের চারবারের বিধায়ক মোহনচরণ মাঝিকে বেছে নেয় বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। সেই সঙ্গে উপমুখ্যমন্ত্রী করা হচ্ছে পার্বতী পরীদা এবং কণকবর্ধন সিংহদেওকে। মঙ্গলবার বিকেলে দলের দুই কেন্দ্রীয় পর্যবেক্ষক রাজনাথ সিং এবং ভূপেন্দ্র যাদবের উপস্থিতিতে নবনির্বাচিত বিজেপি বিধায়কদের বৈঠকে তাদের নাম ঘোষণা করা হয়।

এনডিটিভি বলছে, মোহনচরণ মাঝি ওড়িশার কেওনঝাড় জেলার রাইকালা গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা পেশায় ছিলেন একজন নিরাপত্তারক্ষী। তিনি ১৯৯৭ সাল থেকে ২০০০ সালের মধ্যে গ্রামের প্রধান ছিলেন এবং ২০০০ সালে কেওনঝাড় থেকে বিধায়ক নির্বাচিত হওয়ার আগে বিজেপির ওড়িশা এসটি (তফসিলি উপজাতি) মোর্চার সাধারণ সম্পাদক ছিলেন।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button