Top Newsজাতীয়

ঢাকা এখন ফাঁকা, নেই চিরচেনা যানজট

মোহনা অনলাইন

ঈদের ছুটিতে পুরোপুরি পাল্টে গেছে রাজধানী ঢাকার চিরচেনা সেই দৃশ্য। রাস্তায় নির্বিঘ্নে ছুটছে গাড়ি। নেই ট্র্যাফিক জ্যাম। গণপরিবহনগুলোতে নেই অতিরিক্ত যাত্রীর চাপ। আগের মতো শহরের বিভিন্ন পয়েন্টে দীর্ঘসময় দাঁড়িয়ে থাকতে হচ্ছে না। অনেকটা ফুরফুরে মেজাজে দায়িত্ব পালন করেছেন ট্রাফিক পুলিশ সদস্যরা ৷

রবিবার (১৬ জুন) ভোর থেকে রেলস্টেশন ও বাস টার্মিনালে যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে। মূলত বেসরকারি চাকরিজীবীরাই আজ ঢাকা ছাড়ছেন। কমলাপুর থেকে সময়মতো ট্রেনে ছেড়ে যাওয়ায় স্বস্তির কথা জানান যাত্রীরা। আগাম টিকিট না পেয়ে ট্রেনে স্ট্যান্ডিং টিকিটে বাড়ি ফিরছেন অনেকে। আবার অনেকে ঝুঁকি নিয়ে ট্রেনের ছাদে উঠছেন।

ঢাকার সড়কে গাড়ির চাপ কম থাকায় স্বস্তিতে দায়িত্ব পালন করছেন ট্রাফিক পুলিশের সদস্যরা। ধানমন্ডি ৩ নম্বর সড়কের কাছে দায়িত্ব পালন করা ট্রাফিক পুলিশ সার্জেন্ট মাহবুব আলম বলেন, আজকে গাড়ির চাপ নেই। সকাল থেকেই প্রাইভেটকার বা ব্যক্তিগত গাড়ির পরিমাণ অনেক কম। তবে আন্তঃজেলা বা স্বল্প দূরত্বে যেসব মিনিবাস চলাচল করত সেগুলো চলছে। ঈদের সময় স্বাভাবিকভাবেই ঢাকায় মানুষের পরিমাণ কমে যায়। ফলে সড়ক অনেকটাই ফাঁকা থাকে। তবে আমরা আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করছি। মানুষের যাতায়াতের সুবিধার্থে যে সমস্ত ব্যবস্থা নেওয়া প্রয়োজন তা করা হচ্ছে।

এদিকে ফাঁকা নগরীতে অপ্রীতিকর ঘটনা এড়াতে সর্বোচ্চ সতর্কতায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। পোশাকধারী সদস্য ছাড়াও মাঠে রয়েছে গোয়েন্দারাও। ঈদ জামাতকে কেন্দ্র করে কোনো হুমকি না থাকলেও সাম্প্রদায়িক উসকানির বিরুদ্ধে সতর্ক রয়েছে পুলিশের সাইবার ইউনিট। এই সময়ে সামাজিক মাধ্যমগুলোতে নিবিড় পর্যবেক্ষণ করা হবে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button