বিনোদন

শুভ জন্মদিন সাদিয়া ইসলাম মৌ

মোহনা অনলাইন

সাদিয়া ইসলাম মৌ বাংলাদেশের মডেলিংয়ের জগতে একজন উজ্জ্বল নক্ষত্র। নব্বই দশকের শুরুতে নৃত্য শিল্পী থেকে মডেলিং ও সেখান থেকে অভিনয় জগত; এই তিন অঙ্গনেই গত তিন দশক ধরে সমানভাবে নিজেকে এগিয়ে নিয়ে গেছেন। আজ সেই মডেল-অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌয়ের জন্মদিন। ১৯৭৬ সালের এই দিনে (২১ জুন) জন্মগ্রহণ করেন তিনি।

নব্বই দশক থেকে ২০০০ পরবর্তী সময়ে তিনি ছিলেন জনপ্রিয়তার শীর্ষে। মডেলিং জগতে নিজেকে অনন্যা হিসেবে প্রতিষ্ঠিত করেছিলেন। এখনো পর্যন্ত নারী মডেলদের মধ্যে তাকে কেউ ছাড়িয়ে যেতে পারেননি। সেই সঙ্গে এদেশের অন্যতম জনপ্রিয় একজন নৃত্যশিল্পী। নাটকে কাজ করেন খুবই কম। তবে নৃত্যশিল্পী হিসেবে তিনি বেশি সরব। নাচের প্রতি তার ভালোবাসা অনেক বছর ধরে। তার রূপ-লাবণ্যে মুগ্ধ হয়েছে টিভি পর্দার দর্শকেরা।

বাংলাদেশের প্রথম মডেল ও নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ সাড়ে তিন বছর বয়সে যখন স্কুলে ভর্তি হন তখন থেকেই নাচ করেন। তাঁর মা রাশা ইসলাম তাঁকে ভর্তি করে দেন বুলবুল ললিতকলা একাডেমিতে। তাঁর গুরু ছিলেন রাহিজা খানম ঝুনু ও কবিরুল ইসলাম রতন।

তার অভিনীত নাটকগুলোর মধ্যে রয়েছে- ‘চিত্রাঙ্গদা’, ‘শ্যামা’, ‘মায়ার খেলা’, ‘চন্ডালিকা’ ও ‘নকশীকাঁথার মাঠ’ ইত্যাদি।এখন আর আগের মতো মডেলিং কিংবা অভিনয়ে দেখা যায় না মৌকে। কেবলমাত্র বিশেষ দিবসের বিশেষ নাটকেই মাঝেমধ্যে অভিনয় করেন তিনি।

নব্বই দশকে যখন তিনি ক্যারিয়ার তুঙ্গে অবস্থান করছেন সে সময় টেলিভিশন অভিনেতা জাহিদ হাসানকে বিয়ে করেন তিনি। এর আগে তারা প্রায় দুই বছর চুটিয়ে প্রেম করেন। তাদের মেয়ে পুস্পিতা ও ছেলে পূর্ণ।

প্রিয় অভিনেত্রী, মডেল ও নৃত্যশিল্পীর জন্মদিনে তার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button