বিনোদন

বৈষ্টমী রকফেস্টে এবার আর্ক, হাইওয়ে ও আলোচিত কে এইচ এন

নিজস্ব প্রতিবেদক

বৈষ্টমী রকফেস্ট ২০২৪ এর দ্বিতীয় কনসার্টে এবার ব্যান্ড সঙ্গীতের লেজেন্ড হাসান নেতৃত্বাধীন আর্ক, দেশের এই প্রজন্মের পছন্দের ব্যান্ডদল হাইওয়ে এবং বাংলাদেশের রক, হার্ডরক ও থ্রাসমেটাল গানের গায়ক কে এইচ এন ও তাঁর রক উইং অংশ নেবে।

২৮ জুন শুক্রবার বনানীস্থ হোটেল শেরাটন ঢাকায় বিকেল ৪টা থেকে এই আয়োজন চলবে। চলচ্চিত্র, প্রামাণ্য চলচ্চিত্র ও সঙ্গীত প্রযোজনা সংস্থা বৈষ্টমীর উদ্যোগে এই কনসার্টের ইভেন্ট পার্টনার হিসাবে যথারীতি ইস্টিশন কমিউনিকেশন ও টিকেট টুমরো থাকছে। গত ২ মে বৈষ্টমীর পক্ষ থেকে রকফেস্ট ২০২৪ এর ঘোষণা রাখা হয়েছিল। সেই ধারাবাহিকতায় গত মাসের ২৯ মে রাজধানীর মুক্তিযুদ্ধ যাদুঘর মিলনায়তনে প্রথম কনসার্ট-টি অনুষ্ঠিত হয়।

এদিকে আয়োজন সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে যে, এই তারিখেও তাঁরা দেশের কৃতি মিউজিশিয়ানদের মধ্যে কাউকে কাউকে অনুপ্রেরণা ও কাজের স্বীকৃতি স্বরূপ সম্মাননা স্মারক তুলে দিবে। উল্লেখ্য, ওয়ারফেজের সাবেক ভোক্যাল মিজানকে বৈষ্টমীর পক্ষ থেকে রকফেস্ট ২০২৪ এর প্রথম দিনে সম্মাননা প্রদান করা হয়।
এবারের কনসার্টে ইভেন্ট পার্টনার টিকেট টুমরোর উদ্যোগে সীমিত সংখ্যক টিকিট থাকছে। মূল্য ধরা হয়েছে ১০০০ টাকা।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর প্রামাণ্য চলচ্চিত্র নির্মাণ করে বৈষ্টমী প্রশংসা কুড়িয়েছে।
এ মবছর তাঁদের দুইটি চলচ্চিত্র মুক্তি পেতে যাচ্ছে। লিলিথ ও শিল্পীসত্তা। এছাড়াও বাণিজ্যিক ধারার চলচ্চিত্র মোহিনীর শ্যুটিং শুরু হতে যাচ্ছে বলে জানা গেছে।

অন্যদিকে শোকাবহ আগস্টে রকফেস্টের চলমান কনসার্ট অনুষ্ঠিত হবে না। ২৬ জুলাই তৃতীয় কনসার্ট হবে বলে জানিয়েছেন বৈষ্টমী কর্ণধার আয়শা এরিন। সেপ্টেম্বরে দুইটা কনসার্ট এর আয়োজন করা হবে। ৮টি কনসার্টের শেষটি ডিসেম্বর মাসে করা হবে।

আরো জানানো হয় “আসছে বছরের শুরুতেই দেশের প্রায় শতাধিক নতুন ব্যান্ডগুলোকে নিয়ে তিনদিনব্যাপী উৎসব করা হবে। শ্রেষ্ঠ ১০টি ব্যান্ড বাছাই করে তাঁদের পাশে সার্বিকভাবে থাকার ইচ্ছে রয়েছে।”

বলাবাহুল্য, এশিয়া প্যাসিফিক ও ইউরোপে কনসার্টের আয়োজনে যাবে বৈষ্টমী। বাংলাদেশকে ভিনদেশী শ্রোতা ও মিউজিশিয়ানদের সামনে তুলে ধরতে বদ্ধ পরিকর বৈষ্টমী।

শুক্রবার অনুষ্ঠিত হতে যাওয়া এবারের কনসার্টের প্রতিপাদ্য হল, “এই গ্রহে মানুষের গান ও তোমার জীবন।”

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button