Top Newsআন্তর্জাতিক

এবার খান ইউনিস খালি করার নির্দেশ ইসরাইলের

মোহনা অনলাইন

গত কয়েকদিন ধরে ইসরায়েল ও ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠনের হামাসের মধ্যে নেটজারিম করিডোরে ব্যাপক সংর্ঘষ চলছে। ইসরায়েল হামাসকে লক্ষ্য করে বোমা হামলা চালাচ্ছে। খান ইউনিস এলাকায় ইসরায়েলের বোমা হামলায় একজন নিহত ও ছয়জন আহত হয়েছে। সে কারণে ইসরায়েলি সেনাবাহিনী গাজার দক্ষিণাঞ্চলের খান ইউনিস ও রাফা শহরের কিছু অংশ থেকে বাসিন্দাদের সরে যেতে নতুন করে আদেশ জারি করেছে।

গতকাল সোমবার (২ জুলাই) এ আদেশ জারির পর অনেকেই ওই এলাকা ছাড়তে শুরু করেছেন বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা। খবর এএফপির

গতকাল ইসরায়েল জানিয়েছে, খান ইউনিস অঞ্চল থেকে দেশটিতে ২০টি “ক্ষেপণাস্ত্র” নিক্ষেপ করা হয়েছে। এর কয়েক ঘণ্টা পরেই  আল-কারারা, বনি সুহাইলা এবং দুটি প্রশাসনিক অঞ্চলের অন্যান্য শহরগুলোর বাসিন্দাদের সরে যাওয়ার আদেশ জানিয়ে অফিসিয়াল বিবৃতি দেয় ইসরায়েল।

ফিলিস্তিনি সশস্ত্র সংগঠন ইসলামিক জিহাদের যোদ্ধারা ইসরায়েলের সৈন্যদের লক্ষ্য করে পাল্টা বোমা হামলা চালিয়েছে। গতকাল থেকে ইসরায়েল বারবার বিমান হামলা চালাচ্ছে। হামলায় ব্যবহৃত বোমা ও গোলা বারুদের ধোঁয়ায় ফিলিস্তানের আকাশে ঘন ঘন মেঘে ঢাকা পড়ছে।

বনি সুহাইলার বাসিন্দা আহমদ নাজ্জার বলেন, ‘সরে যাওয়ার আদেশ জারির পর মানুষের মধ্যে ভয় ও চরম উদ্বেগ দেখা দিয়েছে। কোথায় আশ্রয় নেবে, কেউ তা জানেন না। লোকেরা প্রতিদিনই বাস্তুচ্যুত হচ্ছে।’

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button