Top Newsশিক্ষা

কোটাবিরোধীদের অবরোধ, রেলযোগাযোগ বিচ্ছিন্ন উত্তরবঙ্গ

মোহনা অনলাইন

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা বাতিল করে ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবিতে ঢাকা-রাজশাহী রেলপথ অবরোধ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। আজ সোমবার (৮ জুলাই) বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোড থেকে মিছিল নিয়ে বিভিন্ন একাডেমিক ভবন ঘুরে বিশ্ববিদ্যালয় সংলগ্ন রেললাইন অবরোধ করেন শিক্ষার্থীরা। সকাল সাড়ে ১১টায় তারা রেলপথটি অবরোধ করলে উত্তরবঙ্গের সঙ্গে আজ দুপুর সোয়া দুটো পর্যন্ত সারাদেশের রেল যোগাযোগ বন্ধ ছিল।

এর আগে কোটা সংস্কারের দাবিতে ৫ ও ৬ জুলাই ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করা হয়। গতকাল অবস্থান কর্মসূচি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাঝে ঘোষণা দেওয়া হয় রেলপথ অবরোধের। এদিনের কর্মসূচিতে ক্লাস-পরীক্ষা বর্জন, বিশ্ববিদ্যালয়ের বাস সার্ভিস বন্ধ এবং ঢাকা-রাজশাহী রেলপথ অবরোধের ঘোষণা দেওয়া হয়েছিল।

কোটাবিরোধী আন্দোলনের নেতা আমান উল্লাহ খান জানান, তারা রাষ্ট্রীয় সম্পদের কোনো ক্ষতি না করেই আন্দোলন চালিয়ে যাব। দাবি না মানা পর্যন্ত আমাদের অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন।

রেলওয়ে পশ্চিমাঞ্চলের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট আহসান উল্লাহ ভূঁইয়া গণমাধ্যমকে বলেন, রেললাইন ব্লকের কারণে উত্তরাঞ্চলের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button