Top Newsজাতীয়ঢাকা

ভারী বৃষ্টিতে ঢাকায় জলাবদ্ধতা, বিপাকে পরীক্ষার্থীরা

মোহনা অনলাইন

আজ ঢাকার আকাশে সকাল থেকেই মেঘের গর্জনের সঙ্গে শুরু হয় ঝুম বৃষ্টি।  তীব্র বৃষ্টিতে রাজধানী বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। এতে করে বিপাকে পড়েছেন ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় অংশ নেয়া পরীক্ষার্থীসহ সাধারণ মানুষ। টানা বৃষ্টির কারণে সড়কে যানবাহন কম থাকায় ভিজে ভিজেই গন্তব্যে যাচ্ছেন অনেকে।

শুক্রবার (১২ জুলাই) মধ্যরাত থেকেই ঢাকা ও আশপাশের বিভিন্ন এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। এরপর ভোর ৫টার দিকে আবারও বৃষ্টি ঝরতে শুরু করে।  এ প্রতিবেদন লেখা পর্যন্ত বৃষ্টি পড়ছে।

রাজধানীর তিতুমীর কলেজ কেন্দ্রে নিবন্ধন পরীক্ষার সিট পড়েছে। এক পরীক্ষার্থী  বলেন, বৃষ্টির মধ্যে ৮টার দিকে বাসা থেকে বের হয়েছেন তিনি।  তিনি বলেন, সকাল ৭টা থেকে প্রস্তুতি নিয়ে বসে আছি, এতো বৃষ্টিতে বের হওয়ার কোনও উপায় দেখছিলাম না। অবশেষে বৃষ্টির মধ্যেই বের হতে হয়েছে। বাসা থেকে মূল সড়ক পর্যন্ত কোনও রিকশা নেই, তাই হাঁটু পানি ডিঙিয়ে হেঁটে আসতে হয়েছে।

রাজধানীর মধ্যবাড্ডা ও মেরুল বাড্ডা এলাকায় প্রতিটি অলি-গলিসহ মূল সড়কেও হাঁটু পরিমাণ পানি জমেছে। এদিকে, সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় রাস্তায় তুলনামূলক মানুষজন কম দেখা গেছে। যাত্রীর সংখ্যা কম থাকায় অধিকাংশ সড়কেই যানবাহনের কোনও চাপ দেখা যায়নি।

এক পথচারী বলেন, একটা পারিবারিক কাজে বের হয়েছিলাম, এখন তো দেখি ভয়াবহ অবস্থা। মূল রাস্তায় হাঁটু পানি। হেঁটে যাওয়ার কোনও উপায় নেই। এদিকে বাসের পরিমাণও কম। রিকশায় ২০ টাকার ভাড়া ৫০ টাকা। এমন অবস্থা জানলে আজকে বেরই হতাম না।

আবহাওয়া অফিসের পূর্বাভাস বলছে, শুক্রবার (১২ জুলাই) সন্ধ্যা পর্যন্ত দেশের সব বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ সময় দেশের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button