Top Newsজাতীয়

ভারত-চীন সফর নিয়ে সমালোচকরা মানসিকভাবে অসুস্থ: প্রধানমন্ত্রী

মোহনা অনলাইন

চীন-ভারত সফর নিয়ে বিরোধীদের সমালোচনাকে মানসিক অসুস্থতা বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্প্রতি ভারত ও চীন সফর নিয়ে বিরোধী রাজনৈতিক দলসহ অর্থনীতিবিদ ও সুশীল সমাজের সমালোচনার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা সমালোচনা করেন তাদের প্রতি আমার শুধু করুণাই হয়।

প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবনে আজ রোববার (১৪ জুলাই) আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। তার সদ্যসমাপ্ত চীন সফর নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, চীন সফরে ২১টি সমঝোতা স্মারক ও চুক্তি হয়েছে। আমি জানি না এরপরও যারা সমালোচনা করছেন, তারা জেনে বুঝে করছেন কি-না। কিছুদিন আগেও ভারত সফরে আমরা দেশ বিক্রির চুক্তি করে আসছি, এমনটা বলা হয়েছে। বাংলাদেশ ও চীন উভয়েই মুক্ত বাণিজ্য চুক্তির (এফটিএ) বিষয়ে যৌথ সম্ভাব্যতা সমীক্ষার সমাপ্তিসহ সাতটি ঘোষণা পত্র সই করেছে।

তিনি বলেন, এখন আমি এসবকে খুব বেশি একটা গুরুত্ব দিই না। কারণ, আমি বাংলাদেশে আসার পর প্রতিটি ক্ষেত্রেই নেগেটিভ কথা শুনে আসছি। এতসব গুজব আমাকে নিয়ে হয়েছে, যেগুলো আমি শুনে আসছি, এসব নিয়ে আর কিছুই বলার নেই। যারা বলছে বলুক তাদেরকে বলতে দিন।

যারা স্বাধীনতাকে বিশ্বাস করে না তাদের মুখে এর চেয়ে বিশি কিছুই আশা করা যায় না। দেশটা আজ উন্নত হয়েছে এটাই বাস্তবতা। আজ ৫৮ জেলায় কেউ ভূমি বা গৃহহীন নেই।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম ও ড. আবদুর রাজ্জাক, অর্থমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলন পরিচালনা করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাঈমুল ইসলাম খান।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button