Top Newsআন্তর্জাতিক

গাজায় স্কুলে ইসরাইলের বোমা হামলা, নিহত ১৭

মোহনা অনলাইন

অবরুদ্ধ গাজা ভূখণ্ডে  জাতিসংঘের একটি স্কুলে আশ্রয় নেওয়া বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বাহিনীর ক্ষেপণাস্ত্র হামলায় ১৭ জন ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছে এবং আহত হয়েছে আরও অন্তত ৮০ জন। খবর আলজাজিরার।

বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত একটি স্কুলে হামলায় ১৫ জন নিহত হয়েছেন বলে গাজার বেসামরিক প্রতিরক্ষা সংস্থা রোববার (১৪ জুলাই) জানিয়েছে। তবে ইসরায়েলি সামরিক বাহিনীর দাবি, তারা ‘সন্ত্রাসীদের’ লক্ষ্য করে হামলা চালিয়েছে।

গাজার সিভিল ডিফেন্স এজেন্সির মুখপাত্র মাহমুদ বাসাল এএফপিকে বলেন, আবু আরবান স্কুলে হাজার হাজার বাস্তুচ্যুত লোকের বাসস্থান ছিল। হামলায় নিহতদের বেশিরভাগই নারী ও শিশু বলেও জানিয়েছেন তিনি।

ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, তাদের বিমান বাহিনী ‘নুসেইরাতের ইউএনআরডব্লিউএ-এর আবু আরবান স্কুল ভবন এলাকায় কর্মরত বেশ কয়েকজন সন্ত্রাসীকে লক্ষ্য করে হামলা করেছে’। ইসরায়েলি সামরিক বাহিনীর দাবি, ভবনটি ইসরায়েলি সৈন্যদের ওপর ‘আক্রমণ’ করার জন্য ঘাঁটি হিসেবে ব্যবহার করা হচ্ছিল।

এএফপিটিভির ছবিতে দেখা গেছে, হামলার শিকার তিন তলা কমপ্লেক্সটির রেলিংয়ের ওপরে কাপড় ও বিছানা ছড়িয়ে-ছিটিয়ে আছে। জাতিসংঘের লোগো সম্বলিত একটি দেয়ালও উড়িয়ে দেওয়া হয়েছে এবং ভেতরের ঘরগুলোও গোলাবর্ষণে ক্ষতিগ্রস্ত হয়েছে।

গত বছরের ৭ অক্টোবরের পর থেকে গাজা উপত্যকায় ছড়িয়ে পড়া হামাস-ইসরায়েল যুদ্ধে ইসরায়েলি হামলায় এ পর্যন্ত ৩৮ হাজার ৪৪৩ জন ফিলিস্তিনি নিহত হয়েছে যাদের বেশিরভাগই নিরীহ শিশু ও নারী। ৭ অক্টোবর হামাসের হামলায় নিহত হয় এক হাজার ১৩৯ জন ইসরায়েলি নাগরিক। এছাড়া হামাস বেশকিছু ইসরায়েলি ও বিদেশি নাগরিককে অপহরণ করে গাজায় নিয়ে আসে যাদের মধ্যে বেশকিছু লোক এখনো তাদের হাতে বন্দি রয়েছে।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button