Top Newsজাতীয়শিক্ষা

জাবিতে হল বন্ধের ঘোষণায় প্রশাসনিক ভবন ভাঙচুর

মোহনা অনলাইন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।সিন্ডিকেট মিটিং শেষে হল বন্ধের ঘোষণা দেওয়ায় রেজিস্ট্রার ভবন ভাঙচুর করেছে শিক্ষার্থীরা। বুধবার (১৭ জুলাই) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হাসান পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দেন।

বুধবার (১৭ জুলাই) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলমের সভাপতিত্বে সিন্ডিকেটের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে সিন্ডিকেট সভা চলাকালে নতুন প্রশাসনিক ভবনের সামনে শতাধিক কোটা সংস্কারের এক দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা অবস্থান নেন। পরে দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হাসান সিন্ডিকেটের সিদ্ধান্ত ঘোষণা করতে এলে আন্দোলনরত শিক্ষার্থীরা জুতা নিক্ষেপ করেন এবং চেয়ারসহ প্রশাসনিক ভবনে ইটপাটকেল নিক্ষেপ করে ভাঙচুর শুরু করেন।

সভায় অংশ নিতে রেজিস্ট্রার ভবনে আসেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ঐক্য পরিষদের শিক্ষকরা। এ সময় তারা শিক্ষার্থীদের আশ্বস্ত করে বলেন, আমরা তোমাদের সঙ্গে আছি।

শিক্ষক ঐক্য পরিষদের আহ্বায়ক অধ্যাপক মাফরুহী সাত্তার বলেন, ‘সিন্ডিকেট গতকাল সিদ্ধান্ত নিয়েছে হল বন্ধ করবে না। সিন্ডিকেটের সিদ্ধান্ত ৬ মাসের ভেতর পরিবর্তনের সুযোগ নেই। সুতরাং বন্ধ যদি দেওয়া হয়, তবে তা বিশ্ববিদ্যালয় অ্যাক্টের পরিপন্থী।’

 

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button