Top Newsজাতীয়

কোটা সংস্কারের পক্ষে সরকার, শিক্ষার্থীরা চাইলে আজই আলোচনা

মোহনা অনলাইন

কোটা সংস্কারের দাবি নীতিগতভাবে মেনে নিয়েছে সরকার। সরকার কোটা ব্যবস্থা সংস্কারের পক্ষে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। এবিষয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছে সরকার। একইসঙ্গে শিক্ষার্থীরা যখনই চাইবে তাদের সাথে সরকার বসতে রাজি আছে বলেও জানিয়েছেন তিনি।

আজ (বৃহস্পতিবার) সংসদ ভবনের টানেলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

সরকার কি আদর্শিকভাবে কোটা সংস্কারের পক্ষে যাচ্ছে কি না জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, মামলাটি আদালতে আছে। তাও সর্বোচ্চ আদালতে। আদালতে যখন মামলার শুনানি শুরু হবে সরকার পক্ষ কোটার ব্যাপারে একটা প্রস্তাব দেবে। এবং আমার মনে হয় আমরা যেহেতু সংস্কারের পক্ষে, কোটা সংস্কার করার জন্য প্রস্তাব দেব। সেজন্য আপনারা বলতে পারেন আমরা (সরকার) কোটা সংস্কারের পক্ষে।

আইনমন্ত্রী আনিসুল হক, আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে তিনি ও শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী আলোচনায় বসবেন।  শিক্ষার্থীরা চাইলে আজই আমরা আলোচনায় বসতে পারি।

আইনমন্ত্রী বলেন, ‘আগামী ৭ আগস্ট কোটা নিয়ে সুপ্রিম কোর্টে মামলার শুনানি এগিয়ে আনার ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। অ্যাটর্নি জেনারেলকে আমি নির্দেশ দিয়েছি, তিনি যেন উচ্চ আদালতে আবেদন করে শুনানি এগিয়ে আনার চেষ্টা করেন।’

শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে গত মঙ্গলবার দেশের বিভিন্ন জায়গায় সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন। এ ব্যাপারে হাইকোর্টের বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানকে দিয়ে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী।

অন্যদিকে কোটা নিয়ে আপিল বিভাগে আগামী ৭ আগস্ট শুনানির দিন নির্ধারিত আছে। শুনানির সময় এগিয়ে আনার জন্য আগামী রোববার আদালতে সরকার পক্ষ আবেদন করবে বলে জানান আইনমন্ত্রী।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button