Top Newsআন্তর্জাতিক

গাজায় ইসরায়েলের ব্যাপক বোমাবর্ষণে বহু হতাহত

মোহনা অনলাইন

গাজা উপত্যকার দক্ষিণে খান ইউনিস শহর, মধ্যাঞ্চলে বুরেজি শরণার্থী শিবির এবং উত্তরের ছোট ছোট শহরগুলোতে রাতভর বিমান হামলা চালানো হয়।

আজ শুক্রবার (২৬ জুলাই) ইসরায়েলি সামরিক বাহিনী গাজার দক্ষিণাঞ্চলে খান ইউনিস ও রাফাহ শহরে ব্যাপক হামলা চালিয়েছে বলে জানিয়েছে, বার্তা সংস্থা ওয়াফা ।

এদিকে, ইসরায়েলি কারাগার থেকে গতকাল বৃহস্পতিবার ১১ জন ফিলিস্তিনি নাগরিককে মুক্তি দেওয়া হয়েছে বলে জানা গেছে। আলজাজিরা জানায়, এদের মধ্যে রয়েছে ১৭ বছর বয়সী এক ফিলিস্তিনি কিশোর। কারাগারে থাকার সময় হামাস ও ইসরায়েলি পণবন্দিদের সম্পর্কে তথ্য নেওয়ার জন্য তাকে ব্যাপক নির্যাতন করা হয়েছে বলে জানিয়েছে ছেলেটি।

অন্যদিকে, ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ওয়াশিংটনে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে বৈঠক করেছেন। বৈঠকে ডেমোক্রেট দলের সম্ভাব্য প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিস গাজার ফিলিস্তিনি অধিবাসীদের দুর্দশার কথা তুলে ধরেন এবং ইসরায়েল ও হামাসকে যুদ্ধবিরতিতে পৌঁছানোর আহ্বান জানান। এছাড়া তিনি এটাও বলেন যে, ইসরায়েলের নিজেকে রক্ষা করার অধিকার রয়েছে।

এছাড়া যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা বিষয়ক মুখপাত্র জন কিরবি বলেছেন, যুদ্ধবিরতি ও পণবন্দিদের মুক্তির বিষয়ে মধ্যস্থতাকারীরা একটি সমাধানের কাছাকাছি পৌঁছে গেছে।

 

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button