Top Newsজাতীয়

দেশবাসীর কাছে বিচার চাই, অপরাধটা কী করেছি : প্রধানমন্ত্রী

মোহনা অনলাইন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘দেশবাসীর কাছে আমি বিচার চাই, অপরাধটা কী করেছি? মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছি। মানুষের জীবনমান উন্নয়ন করেছি।

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে যারা আহত হয়েছেন তাদের দেখতে আজ শনিবার (২৭ জুলাই) সকালে রাজধানীর পঙ্গু হাসপাতালে যান সরকারপ্রধান।

শেখ হাসিনা বলেন, ‘সেই ২০০৮ এর বাংলাদেশ আর ২০২৪ এর বাংলাদেশ এক না। বাংলাদেশের মানুষের জীবনমান উন্নত হয়েছে। আমাদের অর্থনীতি কত উপড়ে উঠে গিয়েছিল।’

কোটা সংস্কার আন্দোলনের সময় দুর্বৃত্তদের হামলা ও নাশকতা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘মনে হলো যে, এটা আর কিছুই না। এটা আমাদের অর্থনীতিকে সম্পূর্ণ পঙ্গু করে দিয়ে বাংলাদেশকে আবার ভিক্ষুকের জাতি করে দেওয়া। যারা এভাবে আগুন দিয়ে পুড়িয়ে মানুষকে সেই কষ্টে আবারও ফেলে দিল তাদের বিচার এদেশের মানুষকেই করতে হবে।’

এদিন সরকারপ্রধান গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন কয়েকজনের সঙ্গে কথা বলেন। তাদের চিকিৎসার খোঁজ-খবর নেন। এ সময় আহত ব্যক্তিদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে সব ধরনের সহায়তার আশ্বাস দেন প্রধানমন্ত্রী।

পঙ্গু হাসপাতালের পরিচালক অধ্যাপক ড. কাজী শামীম উজ্জামান আহতদের চিকিৎসার বিষয়ে প্রধানমন্ত্রীকে অবহিত করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আহতদের অবস্থা দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন। তাদের সুচিকিৎসা নিশ্চিত করতে হাসপাতাল কর্তৃপক্ষকে প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ নিতে বলেন তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন, স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এম তোফাজ্জল হোসেন মিয়া ও প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাইমুল ইসলাম খান।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button