জাতীয়রাজনীতি

দেশ রাহুমুক্ত হয়েছে: মির্জা ফখরুল

দেশ রাহুমুক্ত হয়েছে বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের ছাত্র-জনতা অসাধ্য সাধান করেছেন। দেশ রাহুমুক্ত হয়েছে। স্বৈরাচারী সরকারের পতন হয়েছে। অভূতপূর্ব এক জনবিক্ষোভের মুখে শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়েছে।

সোমবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, গত ১৫ বছরের প্রচন্ড বাড়াবাড়ির কারণে দেশের ছাত্র-জনতার মধ্যে যে ক্ষোভের সৃষ্টি হয়েছে, এ জনবিস্ফোরণ তারই বহিঃপ্রকাশ। এ গণঅভূত্থান আবারও প্রমাণ করল যে, জনগণের শক্তির কাছে কোনো স্বৈরশাসকই টিকে থাকতে পারে না। আমি আমাদের ছাত্রসমাজসহ দেশবাসীকে অভিনন্দন জানাচ্ছি।

তিনি বলেন, এ দেশ আমাদের সবার। ইতোমধ্যেই অনেক ক্ষতি হয়ে গেছে। সুন্দরভাবে দেশ পরিচালনার জন্য শান্তিপূর্ণ পরিবেশ খুবই প্রয়োজন। এখন সবাইকে দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে। কোনো ধরনের হঠকারী কাজ করা যাবে না। আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয় এমন কোনো কাজ করা যাবে না। সংখ্যালঘু সম্প্রদায়সহ ধর্ম, বর্ণ নির্বিশেষে সবার জান-মালের নিরাপত্তা নিশ্চিত করা আমাদের প্রত্যেকের কর্তব্য।

বিএনপি মহাসচিব এ সময় তার দলের সর্বস্তরের নেতা-কর্মী ও দেশবাসীকে শান্ত থাকার আহ্বান জানান।

তিনি বলেন, নতুন অন্তবর্তীকালীন সরকার গঠিত হতে যাচ্ছে। সব অন্যায় ও অবিচারের বিরুদ্ধে আইন অনুযায়ী তারাই ব্যবস্থা নেবে। নতুন সরকারের কাছে আমি সব নেতা-কর্মীর মুক্তি এবং মামলা প্রত্যাহারের আহ্বান জানাচ্ছি। একইসঙ্গে তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে অনতিবিলম্বে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা করার দাবি জানাচ্ছি।

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button