Top Newsজাতীয়

অন্তর্বর্তীকালীন সরকার গঠন হতে পারে আজ

মোহনা অনলাইন

আগামী ২৪ ঘণ্টার মধ্যে পূর্ণাঙ্গ তালিকাসহ অন্তর্বর্তীকালীন সরকারের ঘোষণা আসবে বলে জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম।

আজ সোমবার রাতে রাজধানীর তেজগাঁওয়ে এক সংবাদ সম্মেলনে নাহিদ ইসলাম এ কথা বলেন।

নাহিদ জানান, অন্তর্বর্তীকালীন সরকারের পরবর্তী করণীয় ড. ইউনূসই ঠিক করবেন। ২৪ ঘণ্টার মধ্যে অন্তর্বর্তীকালীন সরকারের থাকা সদস্যদের চূড়ান্ত নাম প্রকাশ করা হবে। রাষ্ট্রপতির কাছে ১০ থেকে ১৫ সদস্যের নামের তালিকা জমা দেওয়া হয়েছে।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা নিয়ে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে বৈঠক করেন তিন বাহিনীর প্রধান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুজন শিক্ষক ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ১৩ সমন্বয়ক।

পরে রাষ্ট্রপতির প্রেস উইং জানানো হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান করে একটি অন্তর্বর্তীকালীন সরকার গঠনের প্রস্তাব করা হয়। রাষ্ট্রপতি তাদের প্রস্তাবের সাথে একমত পোষণ করেন।

ড. ইউনূসের সঙ্গে যোগাযোগ হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘উনার একটি মাইনর অপারেশন হয়েছে আজকে। আগামীকালই দেশের উদ্দেশে রওনা হবেন। এর মধ্যে তালিকাও চূড়ান্ত হয়ে যাবে। ২৪ ঘণ্টার কিছু বেশি সময়ের মধ্যে অন্তর্বর্তীকালীন সরকার শপথ নিতে পারবে বলে আশা করছি।’

রাষ্ট্রপতি বলেন, ‌‘দেশ এখন ক্রান্তিকাল অতিক্রম করছে। এ সংকট উত্তরণে যত দ্রুত সম্ভব অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা জরুরি।’

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button