Top Newsআন্তর্জাতিক

হাসিনার দেশে ফেরা নিয়ে ফের নতুন বার্তা জয়ের

মোহনা অনলাইন

শেখ হাসিনা বাংলাদেশ ছাড়ার পর পুত্র জয় বলেছিলেন, তাঁর মা আর দেশে ফিরবেন না। বাংলাদেশের ভবিষ্যৎ কী হবে, তা নিয়ে যে বঙ্গবন্ধুর পরিবার আর ভাববে না, সেটাও স্পষ্ট করে দিয়েছিলেন তিনি। আর বৃহস্পতিবার একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ছাত্র-জনতার আন্দোলনের মুখে পদত্যাগ করে দেশছাড়া সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হলে’ দেশে ফিরে আসবেন বলে জানিয়েছেন তাঁর ছেলে সজীব ওয়াজেদ জয়।

তার দাবি, অন্তর্বর্তী সরকার নির্বাচন আয়োজনের সিদ্ধান্ত নিলেই দেশে ফিরবেন হাসিনা। শুক্রবার (৯ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

বার্তা সংস্থা পিটিআইকে দেয়া বিশেষ সাক্ষাৎকারে জয় বলেছেন, যখন বাংলাদেশে আবার গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হবে তখনই তিনি (শেখ হাসিনা) ফিরে আসবেন। তবে ৭৬ বছর বয়সী শেখ হাসিনা বাংলাদেশে ‘অবসরপ্রাপ্ত’ নাকি ‘সক্রিয়’ রাজনীতিবিদ হিসেবে ফিরবেন সেটি স্পষ্ট করেননি তিনি। সাক্ষাৎকারে জয় অভিযোগ করেছেন, পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই বাংলাদেশের পরিস্থিতি অস্থিতিশীল করে তুলেছে।

জয় বলেন, “আমি বলেছিলাম তিনি বাংলাদেশে আর ফিরবেন না। কিন্তু আমাদের নেতাকর্মীদের উপর দেশজুড়ে হামলা চালানোর পর গত দুইদিনে অনেক কিছু পরিবর্তন হয়েছে। আমাদের সমর্থকদের নিরাপদ রাখতে যা করার দরকার তার সবই আমরা করব। আওয়ামী লীগ বাংলাদেশের সবচেয়ে বড় ও পুরোনো রাজনৈতিক দল। যখন বাংলাদেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হবে, তখন শেখ হাসিনা অবশ্যই দেশে ফিরবেন।” আওয়ামী লীগ ভারতের সবসময়ের বন্ধু বলে উল্লেখ করেন জয়। বাংলাদেশে থাকা আওয়ামী নেতাদের সুরক্ষা নিশ্চিত করতে ভারতকে পদক্ষেপ করার অনুরোধও করেন।

 তিনি বলেন, আওয়ামী লীগ বাংলাদেশের সবচেয়ে বড় ও পুরনো রাজনৈতিক দল উল্লেখ করে তিনি আরও বলেন, নির্বাচনের তারিখ ঘোষণা করে এতে আওয়ামী লীগকে অংশগ্রহণ করতে দেয়ার দাবিও জানিয়েছেন জয়। বলেন, ‘আওয়ামী লীগকে বাংলাদেশ থেকে বাদ দেয়া যাবে না। ড. ইউনূসের ব্যক্তিগত মত যাই হোক, তিনি সামনে এগিয়ে যাওয়া এবং পুরনো ভুলগুলো যেন ফিরে না আসে সেই কথা বলেছেন। আমি আশা করি তিনি তার কথা রাখবেন।’ 

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button