Top Newsরাজনীতি

১৫ আগস্ট ঘিরে সক্রিয় হচ্ছে আওয়ামী লীগ

মোহনা অনলাইন

১৫ আগস্ট শোক দিবস ঘিরে পরিকল্পনা সাজিয়েছে আওয়ামী লীগ। রাজনৈতিকভাবে ভেঙে পড়া আওয়ামী লীগকে আবারও চাঙা করতে এবং সকল নেতাকর্মীকে সক্রিয় হওয়ার নির্দেশ দিয়েছেন দলের হাইকমান্ড। তাই তারা ১৫ আগস্ট শোক দিবস ঘিরে পরিকল্পনা সাজিয়েছে।

এ দিন ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরে অবস্থিত বঙ্গবন্ধু ভবন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবে দলটি। এ ছাড়া সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ এতে অংশ নেবেন বলে প্রত্যাশা আওয়ামী লীগের। বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ এতে অংশ নেবেন বলে প্রত্যাশা আওয়ামী লীগের। শ্রদ্ধা জানানো হবে ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের প্রতি।

শোক দিবসের কর্মসূচি পালনের মাধ্যমে রাজধানী ঢাকাসহ সারা দেশে রাজপথে নামার পরিকল্পনা করছে আওয়ামী লীগ। ক্ষমতার পটপরিবর্তনে সারা দেশে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর নির্যাতন, ঘরবাড়ি পুড়িয়ে দেওয়াসহ সহিংসতার শিকার হওয়াদের আইনি পদক্ষেপ নিতে দলীয় প্রধান নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে।

সম্প্রতি বৈষম্যবিরোধী আন্দোলনের পর আত্মগোপনে থাকা আওয়ামী লীগের এক সাংগঠনিক সম্পাদক বলেন, ‘১৫ আগস্ট জাতীয় শোক দিবসে আমাদের কর্মসূচি থাকবে। আমরা জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাব। ওই দিন আমরা ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা এবং বনানীর কবরস্থানে ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের প্রতি শ্রদ্ধা জানাব। এ ছাড়া আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনগুলো দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করবে। এতে আমাদের দলের নেতাকর্মীরা অংশ নেবেন।’

তিনি আরও বলেন, আমাদের নেত্রী ভালো আছেন। তিনি সকল নেতাকর্মীকে সক্রিয় হতে নির্দেশ দিয়েছেন। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের কর্মসূচিতে মানুষের ঢল নামানোর জন্য তাগিদ দিয়েছেন। এ ছাড়া আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর নির্যাতন, ঘরবাড়ি পুড়িয়ে দেওয়াসহ সহিংসতার শিকার ক্ষতিগ্রস্তদের আইনি পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন।

অপর একটি সূত্র জানায়, দলীয়ভাবে সংগঠিত হতে না পারলেও আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরে অবস্থিত বঙ্গবন্ধু ভবনে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি পালন করবেন বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ। সাংস্কৃতিক অঙ্গন, সাংবাদিক, চিকিৎসকসহ বিভিন্ন পেশার মানুষ এবং বঙ্গবন্ধুর প্রতি সহানুভূতিশীল এমন সাধারণ নাগরিকদের এ কর্মসূচিতে যোগদানের আহ্বান জানানো হবে। ১৫ আগস্ট বঙ্গবন্ধু ভবনের সামনে জমায়েত বড় করতে ব্যক্তিগত উদ্যোগে অনেকেই কাজ করছেন বলে জানিয়েছে বিভিন্ন সূত্র।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button