অপরাধ

১০ দিনের রিমান্ডে টুকু, পলক ও সৈকত

মোহনা অনলাইন

সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতকে ১০ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

আজ বিকেল ৩টা ৫৩ মিনিটে টুকু পলক ও সৈকতকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন জানান মামলার তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার উপপরিদর্শক মো. ইউসুফ। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রাশিদুল আলম আবেদন মঞ্জুর করেন। এসময় আদালতকক্ষে বিএনপি ও জামায়াতপন্থী আইনজীবীরা তাদের সর্বোচ্চ শাস্তির দাবিতে স্লোগান দেন। অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আদালত এলাকায় সেনাবাহিনী, বিজিবি ও বাড়তি পুলিশ মোতায়েন করা হয়।

গতকাল বুধবার রাতে রাজধানীর খিলক্ষেতের নিকুঞ্জ আবাসিক এলাকা থেকে এই তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশ জানায়, তারা সেখানে আত্মগোপনে ছিলেন।

এর আগে বুধবার (১৪ আগস্ট) রাতে রাজধানীর খিলক্ষেত থানার নিকুঞ্জ আবাসিক এলাকা থেকে আত্মগোপনে থাকা অবস্থায় এই তিনজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাদের রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

গত ১৯ জুলাই নিউমার্কেট এলাকায় রিকশা চালক কামাল মিয়াকে হত্যার মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়। ঘটনার পর ভিকটিমের স্ত্রী ফাতেমা খাতুল অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে এই মামলা করেছিলেন।

রিমান্ড আবেদনের সময় মামলার তদন্ত কর্মকর্তা বলেন, প্রাথমিক তদন্তে ঘটনার সঙ্গে আসামিদের সংশ্লিষ্টতার প্রাথমিক প্রমাণ পাওয়া গেছে। তাদের নির্দেশনাতেই অন্য আসামিরা অপরাধ সংঘটিত করেন। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবী রিমান্ড আবেদন বাতিল চেয়ে জামিন আবেদন করেন।
author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button