বিনোদন

আরজি কর কাণ্ড, ঘটনার বিরুদ্ধে মুখ খুলছেন বলিউড তারকারা

মোহনা অনলাইন

কলকাতার আরজি কর হাসপাতালে ইন্টার্ন চিকিৎসক ধর্ষণ ঘটনায় উত্তাল দেশটির রাজ্য। এই কাণ্ডের রেশ ছড়িয়ে পড়েছে বলিউডেও। একে একে সরব হতে সুরু করেছেন তারকারা। মৃত চিকিৎসকের বিচারের দাবিতে আওয়াজ তুলছেন তারা। এবার সেই যাত্রায় যোগ দিলেন কারিনা কাপুর খান, প্রীতি জিনতা, কঙ্গনা রানাউত, আলিয়া ভাট, স্বরা ভাস্কর।

অভিনেত্রী করিনা কপূর খান সামাজিক মাধ্যমে লিখেছেন, সময় বয়ে যায়। কিন্তু একই ঘটনার পুনরাবৃত্তি হতে থাকে। দিল্লির নির্ভয়া কাণ্ডের প্রসঙ্গ টেনে এনে লেখেন, “১২ বছর পরেও একই ঘটনা। একই প্রতিবাদ। কিন্তু আমরা এখনও পরিবর্তনের অপেক্ষা করে চলেছি। ”

নারিদের সুরক্ষা ঙ্কিয়ে কথা বলেছেন প্রীতি জিনতা। তিনি লেখেন, “অর্থনীতিতে সারা বিশ্বে আমাদের দেশ পঞ্চম স্থানে রয়েছে। আগামী নির্বাচনে পুরুষ ভোটারের সংখ্যা ছাপিয়ে যাবেন মহিলারা, এমনই মনে করা হচ্ছে। সময় হয়েছে যে মহিলাদের নিরাপত্তাকেই সবার আগে রাখতে হবে। খারাপ লাগে যখন দেখি, খারাপ লাগে যখন দেখি, গ্রেফতারের পরে একজন ধর্ষকের মুখ ঢাকা থাকে। কিন্তু নির্যাতিতার ছবি ও নাম সব প্রকাশ্যে আনা হয়। ”

আলিয়া ভাট লিখেছেন, ‘আরও একটা ধর্ষণ, বুঝলাম মেয়েরা কোথাও সুরক্ষিত নয়। এক দশক আগে নির্ভয়া-কাণ্ড নাড়া দিয়ে গিয়েছিল। আবার একই ঘটনা, কিছুই বদলায়নি। আমরা কীভাবে আমাদের কর্মস্থলে যাব? এই চিন্তাই যেন কুরে কুরে খাচ্ছে। এই ঘটনা আরও একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল নারীদের সুরক্ষা আসলে তাদের নিজেদের হাতেই তুলে নিতে হবে।’

বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন অভিনেত্রী সামান্থা রুথ প্রভু। তার ভাষ্য, আরজি কর-কাণ্ড এখন আর শুধু চিকিৎসকদের বিষয় নয়। যে কোনো নারী যখন-তখন এভাবে আক্রান্ত হতে পারেন। নিজের কর্মক্ষেত্রেও তারা আর নিরাপদ নন। তাহলে নারীর নিরাপত্তা কোথায়? পরিণীতি চোপড়া জানিয়েছেন, সংবাদমাধ্যমে ঘটনার কথা পড়েই যদি সবার বুক কাঁপে, তাহলে নিহতের সঙ্গে কতটা ভয়াবহ ঘটনা ঘটেছিল? তিনি এ ঘটনার সঙ্গে জড়িতদের ফাঁসি দাবি করেছেন।

এর আগে আরজি কর-কাণ্ডে মুখ খুলেছেন আয়ুষ্মান খুরানা, মালাইকা অরোরা, কৃতি খারবান্দা, অনুষাদ-কর সহ আর অনেকে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button