Top Newsজাতীয়

এবার সরানো হচ্ছে সিটি কর্পোরেশন মেয়রদের

মোহনা অনলাইন

দেশে জেলা-উপজেলা পরিষদের চেয়ারম্যানের পাশাপাশি পৌর মেয়রদেরও অপসারণ করা হয়েছে। এবার সরিয়ে দেওয়া হচ্ছে সিটি কর্পোরেশনের মেয়রদেরও।

সোমবার (১৯ আগস্ট) স্থানীয় সরকার বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে। মেয়রদের অপসারণের পর সেখানে প্রশাসক নিয়োগ দেওয়া হবে।

জানা গেছে, স্থানীয় সরকার বিভাগের সংশ্লিষ্ট শাখা ইতোমধ্যেই মেয়রদের অপসারণের প্রজ্ঞাপনও প্রস্তুত করেছে। যে কোনো সময় এই প্রজ্ঞাপন জারি হবে।

বর্তমানে দেশের ১২ সিটি কর্পোরেশনে ১২ জন মেয়র রয়েছেন। ১২ জনকে অপসারণের বিষয়ে প্রজ্ঞাপন প্রস্তুত করে রেখেছে স্থানীয় সরকার বিভাগের সংশ্লিষ্ট শাখা। একইসঙ্গে প্রশাসক নিয়োগের প্রজ্ঞাপনও প্রস্তুত করা হয়েছে। যে কোনো সময় প্রজ্ঞাপন জারি করা হতে পারে।

সূত্র মতে, এসব সিটি কর্পোরেশনে আপাতত প্রশাসক নিয়োগ দেওয়া হবে। বিভাগীয় কমিশনারের কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের প্রশাসক পদে নিয়োগ দেওয়া হবে।

এ বিষয়ে নাম প্রকাশ না করে স্থানীয় সরকার বিভাগের একজন কর্মকর্তা ঢাকা পোস্টকে বলেন, সিটি কর্পোরেশনের মেয়রদের অপসারণ সংক্রান্ত ফাইল প্রধান উপদেষ্টার দপ্তরে পাঠানো হয়েছে।

বর্তমানে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে আতিকুল ইসলাম, চট্টগ্রাম সিটি কর্পোরেশনে রেজাউল করিম চৌধুরী, খুলনা সিটি কর্পোরেশনে তালুকদার আব্দুল খালেক, রাজশাহী সিটি কর্পোরেশনে এ এইচ এম খায়রুজ্জামান লিটন, বরিশাল সিটি কর্পোরেশনে আবুল খায়ের আব্দুল্লাহ, রংপুর সিটি কর্পোরেশনে মোস্তাফিজার রহমান মোস্তফা, সিলেট সিটি কর্পোরেশনে মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, ময়মনসিংহ সিটি কর্পোরেশনে ইকরামুল হক টিটু, কুমিল্লা সিটি কর্পোরেশনে তাহসিন বাহার সূচনা, গাজীপুর সিটি কর্পোরেশনে জায়েদা খাতুন এবং নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র পদে রয়েছেন সেলিনা হায়াৎ আইভী।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button