Top Newsআন্তর্জাতিক

নির্বাচনে জিতলে উপদেষ্টা হিসেবে মাস্ককে চান ট্রাম্প

মোহনা অনলাইন

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট এবং বর্তমানে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হলে নিজের মন্ত্রিসভা বা উপদেষ্টা পদে দেখতে চান বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি ইলন মাস্ককে।

সোমবার রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে এ তথ্য জানিয়েছেন তিনি।

সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, “তিনি খুবই স্মার্ট একজন মানুষ। যদি তিনি আমার নেতৃত্বাধীন সরকারের মন্ত্রিসভা কিংবা আমার উপদেষ্টা পদে আসতে রাজি হন, তাহলে আমি খুব খুশি হবো; সত্যিই খুশি হবো। তিনি অত্যন্ত মেধাবী মানুষ।”

আগামী নভেম্বর মাসে প্রেসিডেন্ট নির্বাচন হবে যুক্তরাষ্ট্রে। সেই নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ট্রাম্প, ‍যিনি ২০১৬ সালের নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনকে পরাজিত করে দেশের প্রেসিডেন্ট হয়েছিলেন। ২০২০ সালের নির্বাচনে অবশ্য তিনি পরাজিত হন ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে। এবারের নির্বাচনেও ট্রাম্প-বাইডেনের দ্বৈরথের কথা ছিল। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে প্রার্থিতা প্রত্যাহার করেছেন বাইডেন। তার স্থলে নতুন প্রার্থী হয়েছেন যুক্তরাষ্ট্রের বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিস।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সের মালিক ইলন মাস্ক সরাসরি কখনও রাজনীতি করেছেন বা রাজনৈতিক দলের সদস্য হয়েছেন বলে শোনা যায়নি, তবে বিভিন্ন রাজনৈতিক ইস্যুতে মাঝে মাঝেই তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দেন।

যুক্তরাষ্ট্রের বর্তমানে প্রতিটি বৈদ্যুতিক গাড়ি ক্রয়ের ক্ষেত্রে ক্রেতাকে ৭ হাজার ৫০০ ডলার কর দিতে হয়। সোমবারের সাক্ষাৎকারে রয়টার্স প্রশ্ন করেছিল, প্রেসিডেন্ট নির্বাচনে জিতলে এই কর তিনি বাতিল করবেন কি না।

জবাবে ট্রাম্প বলেন, “আমি এ ব্যাপারে এখনও চুড়ান্ত কোনো সিদ্ধান্ত নিইনি। এটা সত্যি যে আমি বৈদ্যুতিক গাড়ির একজন বড় ভক্ত, কিন্তু একই সঙ্গে আমি জ্বালানি চালিত গাড়ি এবং হাইব্রিড গাড়িও ভালবাসি। গাড়ির প্রতি আমার একপ্রকার দুর্বলতা রয়েছে। যে কোনো নতুন প্রযুক্তির গাড়ি আমার ভালো লাগে।”

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button