বিনোদন

হেলিকপ্টার দিয়ে বন্যার্তদের উদ্ধারের আকুতি, সাড়া দিলেন ইরফান সাজ্জাদ

মোহনা অনলাইন

ভয়াবহ বন্যায় বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতির শিকার হয়েছে ফেনী। পানির তীব্র স্রোতের কারণে নৌকা বা স্পিডবোট নিয়েও উদ্ধার কাজ সম্পন্ন করা যাচ্ছে না। ইতোমধ্যে সকল ধরণের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে এই জেলার তিনটি উপজেলার সঙ্গে।

এমন অবস্থায় সকলে হেলিকপ্টার দিয়ে বন্যার্তদের উদ্ধারের আকুতি জানিয়েছেন। তাদের সেই আহ্বানে সাড়া দিয়ে অভিনেতা ইরফান সাজ্জাদ জানিয়েছেন, তিনি উদ্ধারকারীদের হেলিকপ্টার ভাড়া দিতে রাজি। তবে এর জন্য প্রয়োজন দক্ষ কোনো রেসকিউ টিম। যারা বন্যার্তদের উদ্ধার করতে পারবেন সঠিকভাবে।

বুধবার দিবাগত রাতে নিজের ফেসবুক দেওয়া এক স্ট্যাটাসে এই অভিনেতা লিখেছেন, ‘দক্ষ কোন রেসকিউ টিম আছে যারা হেলিকপ্টার করে বন্যার্তদের উদ্ধার করতে পারবে? হেলিকপ্টার ভাড়া হতে শুরু করে যাবতীয় সাপোর্ট দিতে চাই।’

সেই স্ট্যাটাসের মন্তব্যেঘরে দক্ষ রেসকিউ টিম খোঁজ করার কারণও জানান ইরফান সাজ্জাদ। তিনি লেখেন, ‘হেলিকপ্টার ব্যবহার করে এমন আবহাওয়াতে উদ্ধারে যাওয়া সহজ কাজ নয়। এজন্য দক্ষ টিম প্রয়োজন।’

এদিকে বন্যায় দেশের ৬ জেলায় এখন পর্যন্ত অন্তত ১৭ লাখ ৯৬ হাজার ২৪৮ জন ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া ফেনীতে পানিতে ডুবে একজন মারা গেছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বৃহস্পতিবার (২২ আগস্ট) সকাল পর্যন্ত পরিস্থিতি নিয়ে তৈরি করা এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, আবহাওয়া সংস্থাগুলোর তথ্য অনুযায়ী, আগামী ৪৮ ঘণ্টায় দেশের উত্তর-পূর্বাঞ্চল ও তৎসংলগ্ন উজানে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। দেশের উত্তর-পূর্বাঞ্চল ও পূর্বাঞ্চলের প্রধান নদীর পানি বাড়ছে।

মঙ্গলবার থেকে বন্যা পরিস্থিতি সৃষ্টি হওয়ার পর ক্ষয়ক্ষতির তথ্যে জানানো হয়েছে, বন্যা আক্রান্ত জেলার সংখ্যা ৬টি। কুমিল্লা, ফেনী, চট্টগ্রাম, খাগড়াছড়ি, নোয়াখালী, মৌলভীবাজার জেলা বন্যাকবলিত হয়েছে। ৪৩ উপজেলা বন্যায় প্লাবিত। ক্ষতিগ্রস্ত লোকসংখ্যা ১৭ লাখ ৯৬ হাজার ২৪৮ জন।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button