Top Newsজাতীয়

বন্যার পানি নিয়ে ভারতের সঙ্গে যোগাযোগের চেষ্টা হচ্ছে : দুর্যোগ উপদেষ্টা

মোহনা অনলাইন

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক ই আজম জানিয়েছেন বন্যা পরিস্থিতি নিয়ে ভারতের সঙ্গে যোগাযোগ চলছে ৷ সারা দেশের বন্যায় যত দ্রুত সম্ভব মানুষের জীবন রক্ষা করতে হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ উপদেষ্টা ফারুক-ই-আজম। তিনি বলেন, মানুষের সঙ্গে যতটা সম্ভব যোগাযোগ রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

বৃহস্পতিবার (২২ আগস্ট) প্রধান উপদেষ্টার কার্যালয়ে উপদেষ্টা পরিষদের বৈঠকে এমন সিদ্ধান্ত হয়েছে। বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

উপদেষ্টা ফারুক–ই–আজম বলেন, ‘বন্যায় জনগণের জানমাল রক্ষায় সার্বিকভাবে প্রশাসন কাজ করছে। দুর্যোগ পরিস্থিতি মোকাবিলায় সরকারের সার্বিক প্রস্তুতি রয়েছে। ভারতের অংশে বাঁধ খুলে দেওয়ায় বন্যা হয়েছে বলে পত্রপত্রিকায় লেখা হলেও, এ ব্যাপারে সরকারিভাবে তথ্য দেওয়া সম্ভব নয়। ভারতের সঙ্গে যোগাযোগ চলছে। বিকেলে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রধান উপদেষ্টার সঙ্গে দেখা করতে আসবেন। সেখানে এ বিষয়টি পরিষ্কার হবে।’

ভারতের সঙ্গে যোগাযোগের বিষয়ে তিনি বলেন, এই বন্যা আকস্মিকভাবেই হয়েছে বলে এখন পর্যন্ত ধারণা করছি। ভারত বাঁধ খুলে দিয়েছে বলে পত্রপত্রিকায় লেখা হচ্ছে। এ ব্যাপারে উপদেষ্টা পরিষদের বৈঠকে আলোচনা হয়েছে। আমরা ভারতের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি।

আগে থেকে এ বন্যার পুর্বাবাস ছিল না উল্লেখ করে তিনি বলেন, উজান থেকে হঠাৎ করেই পানির ঢল নামে। তবে ভারত পানি ছেড়েছে বলে যা শোনা যাচ্ছে, সেটার তথ্য আমাদের কাছে নেই। সরকারের পক্ষ থেকে ভারতের সঙ্গে যোগাযোগের চেষ্টা হচ্ছে।

আজ ভারতের হাইকমিশনারের সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠকে এ বিষয় নিয়ে আলোচনা হবে বলে জানিয়েছেন উপদেষ্টা, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় এবং মুক্তিযুদ্ধ বিষয়ক উপদেষ্টা ফারুক-ই-আজম।

 

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button