Top Newsআন্তর্জাতিক

থাইল্যান্ডে বিমান বিধ্বস্ত হয়ে পাঁচ চীনা পর্যটকসহ ৯ জনের মৃত্যু

মোহনা অনলাইন

থাইল্যান্ডের পূর্বাঞ্চলীয় চাচোয়েংসাও প্রদেশে একটি ছোট বিমান বিধ্বস্ত হয়ে সব আরোহীর মৃত্যু হয়েছে। বিমানটিতে পাঁচজন চীনা পর্যটক, দুজন থাই নারী ক্রু এবং থাই পাইলট ও কো-পাইলট ছিলেন।

বৃহস্পতিবার থাই কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে থাইল্যান্ডের চীনা দূতাবাস। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম জানা যায়নি।

স্থানীয় সময় বিকাল ৩টা ১০ মিনিটে চার্টার ফ্লাইটটি পূর্বাঞ্চলীয় উপকূলীয় প্রদেশ ট্রাট ভ্রমণের সময় ম্যানগ্রোভ বনে বিধ্বস্ত হয়।

চাচোয়েংসাওয়ের গভর্নর চোনলাতি ইয়াংট্রং জানিয়েছেন, দুর্ঘটনাস্থলে জোয়ারের পানি ঢুকে যাওয়ায় ও অন্ধকারের কারণে ধীরগতিতে তল্লাশি ও উদ্ধার অভিযান চলছে।

দেশটির প্রাদেশিক সরকারের এক মুখপাত্র জানান, প্রায় এক ঘণ্টা তল্লাশির পর উদ্ধারকারীরা দুর্গম জলাভূমিতে ছিন্নভিন্ন দেহাংশ খুঁজে পান। তবে, উদ্ধারকারীরা কাউকে জীবিত খুঁজে পাননি বলে থাই গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

থাইল্যান্ডের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানায়, থাই ফ্লাইং সার্ভিস পরিচালিত সেসনা ক্যারাভান সি২০৮বি বিমানের ফ্লাইট টিএফটি ২০৯ দুপুর ২টা ৪৬ মিনিটে ব্যাংককের সুবর্ণভূমি বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। এর ১১ মিনিট পর বিমানটির সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলে এয়ার ট্রাফিক কন্ট্রোল সেন্টার। সেসময় বিমানবন্দর থেকে আনুমানিক ৩৫ কিলোমিটার (২২ মাইল) দক্ষিণ-পূর্বে ছিল বিমানটি। তবে কী কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে তা এখনও জানা যায়নি।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button