Top Newsঅপরাধ

গ্রেপ্তার ১০৯ আনসার সদস্যকে নেওয়া হয়েছে আদালতে

মোহনা অনলাইন

গ্রেপ্তার ১০৯ আনসার সদস্যকে বেআইনি সমাবেশ ও পুলিশের কাজে বাধার অভিযোগে ঢাকার আদালতে হাজির করা হয়েছে। তাদের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ, রমনা ও পল্টন থানার পৃথক  মামলা রয়েছে। সিএমএম আদালতের হাজতখানায় রাখা হয়েছে তাদের।

আজ (সোমবার) দুপুরে তাদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে তোলা হবে। আদালত সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, সচিবালয় অবরুদ্ধ করে আন্দোলন করা আনসার বাহিনীর ৩৫২ সদস্যকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। তাদের বিরুদ্ধে বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ, সেনা সদস্যদের আহত করা ও গাড়ি ভাঙচুরের অভিযোগ আনা হয়।

এর আগে রবিবার (২৫ আগস্ট) রাত ৯টা পর্যন্ত সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের অবরুদ্ধ করে রাখেন সাধারণ আনসার সদস্যরা। পরে সমন্বয়কারীদের আহ্বানে সচিবালয়ে তাদের উদ্ধারে আসেন শিক্ষার্থীরা। এ সময় সচিবালয়ের ২ ও ৩ নম্বর গেট এলাকায় শিক্ষার্থীদের ওপর আনসার সদস্যরা হামলা করেন। পরে সচিবালয় এলাকার চারদিক থেকে মিছিল নিয়ে শিক্ষার্থীরা ঘিরে ফেলেন। এ সময় সেখানে অতিরিক্ত পুলিশ সদস্য, বিজিবি ও সেনাবাহিনী মোতায়েন করা হয়। শিক্ষার্থীরা এ সময় অধিকাংশ আনসার সদস্যকে পালিয়ে যাওয়ার সুযোগ করে দেন। বিক্ষিপ্তভাবে বিভিন্ন স্থানে হামলা ও মারধরের শিকার হন আনসার সদস্যরা।

উল্লেখ্য, রোববার সরকারের পক্ষ থেকে দাবি পূরণের আশ্বাস দেওয়া সত্ত্বেও সচিবালয় অবরোধ করে বিক্ষোভ চালিয়ে যান আনসার সদস্যরা। একপর্যায়ে তারা ছাত্র-জনতার সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button