Top Newsজাতীয়

নাগরিকদের নিরাপত্তা বিষয়ে উদ্বেগে চীনা রাষ্ট্রদূত

মোহনা অনলাইন

কৃষি মন্ত্রণালয়ের উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল। এসময় বাংলাদেশে বসবাসকারী চীনা নাগরিকদের নিরাপত্তা নিয়ে উদ্বেগের কথা জানান চীনা রাষ্ট্রদূত।

আজ মঙ্গলবার (২৭ আগস্ট) সচিবালয়ে অফিস কক্ষে কৃষি উপদেষ্টার সঙ্গে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করেন। এসময় চীনের সঙ্গে সব ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন কৃষি মন্ত্রণালয়ের উপদেষ্টা।

কৃষি উপদেষ্টা বলেন, চীন আমাদের সবচেয়ে পুরোনো ও পরীক্ষিত বন্ধু। চীনের সঙ্গে সব ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে বলে আমরা আশাবাদী।

সাক্ষাৎকালে চীনা রাষ্ট্রদূত বাংলাদেশ থেকে আম, কাঁঠাল, পেঁয়ারাসহ বিভিন্ন মৌসুমি ফল আমদানিতে তার দেশের আগ্রহের কথা জানান। কৃষি উপদেষ্টা আগামী মৌসুমে চীনে মৌসুমি ফল রপ্তানি করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

চীনা রাষ্ট্রদূত বাংলাদেশে বসবাসকারী চীনা নাগরিকদের নিরাপত্তা বিষয়ে উদ্বেগের কথা জানালে উপদেষ্টা তাদের শতভাগ নিরাপত্তা নিশ্চিতের কথা জানান। চীনের অর্থায়ন ও কারিগরি সহযোগিতায় দেশে চলমান বিভিন্ন প্রকল্পের অফিস, স্থাপনা ও সামগ্রীর  নিরাপত্তা নিয়ে শঙ্কা থাকলে উপদেষ্টা তা জানাতে বলেন।

উপদেষ্টা জানান, বাংলাদেশের ভয়াবহ বন্যায় ৪০টিরও বেশি জেলায় ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে, এটি কাটিয়ে উঠতে তিনি চীনের সহযোগিতা প্রত্যাশা করেন।উপদেষ্টা বাংলাদেশে চলমান পরিস্থিতিতে চীন সবসময় পাশে থাকবে বলে প্রত্যাশা করেন।

সাক্ষাৎকালে অতিরিক্ত সচিব ড. মো. মাহমুদুর রহমান, যুগ্মসচিব মোসম্মত জোহরা খাতুন, চীনা দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর সং ইয়াং, হেড অব অ্যাডমিনিস্ট্রেশন জিয়ান ই, পুলিশ অফিসার ঝাঁও ই, পলিটিক্যাল এটাচে লিয়াং শুয়িং উপস্থিত ছিলেন।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button