বিনোদন

নিজ এলাকায় ত্রাণ দিতে গিয়ে যা দেখলেন বুবলী

মোহনা অনলাইন

নোয়াখালীর মেয়ে চিত্রনায়িকা শবনম বুবলী। বন্যার্তদের জন্য ত্রাণ নিয়ে নিজ এলাকায় ছুটে গেছেন তিনি। ফেসবুকে তার পোস্ট করা তার সেসব ছবি দেখে যোগাযোগ করা হলে জানালেন, ত্রাণ নয়, সাময়িক বিপদগ্রস্ত মানুষদের জন্য উপহার সামগ্রী নিয়ে গিয়েছিলেন তিনি।

জানা গেছে, বৃহস্পতিবার সকালে ত্রাণভর্তি পিকআপ নিয়ে বুবলী ছুটে যান নোয়াখালীর বন্যাকবলিত প্রত্যন্ত অঞ্চলে।

এ জেলার সেনবাগ, বাংলাবাজার, চাটখিল, বেগমগঞ্জ, সোনাইমুড়ীসহ বেশ কিছু এলাকায় নৌকাযোগে ত্রাণ বিতরণ করেন তিনি। বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণের সময়ে তোলা কিছু ছবি নিজের ফেসবুকে শেয়ার করেন বুবলী। তাবে ত্রাণ গ্রহণকৃত অসহায় মানুষের ছবি ব্যবহার করেননি তিনি।

সেই পোস্টে বুবলী লিখেছেন, ‘বন্যার্ত মানুষগুলোকে কাছ থেকে দেখে কষ্টগুলো আরো দ্বিগুণ অনুভব হলো। আমার মতো করে আমি সব সময় চেষ্টা করি এই ভালোবাসার মানুষগুলোর কাছাকাছি থাকতে। কারণ এটা আমার মানসিক শান্তি।’

 ত্রাণসামগ্রী বিতরণের একটি ভিডিও এবং কয়েকটি স্থিরচিত্র নিজের ফেসবুকে পোস্ট করে খবরটি জানান বুবলী। যাঁর যাঁর অবস্থান থেকে সবাইকে বন্যার্তদের পাশে দাঁড়াতে অনুরোধও করেন বুবলী।

১ মিনিট ১২ সেকেন্ডের ভিডিও ও পোস্ট করা স্থিরচিত্রের ক্যাপশনে বুবলী লেখেন, ‘বন্যার্ত মানুষদের কাছ থেকে দেখে কষ্টগুলো আরও দ্বিগুণ অনুভব হলো। আমার মতো করে আমি সব সময় চেষ্টা করি এই ভালোবাসার মানুষগুলোর কাছাকাছি থাকতে। কারণ, এটা আমার মানসিক শান্তি। সত্যিকার অর্থে সবার একাত্মতা ও ভালোবাসায় বন্যায় বিপদগ্রস্ত মানুষের জন্য ঢাকায় প্রচুর উপহারসামগ্রী জমা হয়েছে, কিন্তু তাঁদের কাছে এসব পৌঁছানো এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ। কারণ, বন্যার পানিতে যোগাযোগব্যবস্থার খুব নাজুক অবস্থা গ্রামের দিকে। তাই সবাইকে অনুরোধ করব, বন্যার্তদের কাছে যেন তাঁদের প্রাপ্য উপহারসামগ্রীগুলো পৌঁছায়, সেদিকে সবাই মিলে সহযোগিতা করি।’

শুধু তা–ই নয়, গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বুবলী বলেছেন, বন্যার শুরু থেকেই বানভাসিদের পাশে থাকার চেষ্টা করছিলেন। তবে যোগাযোগব্যবস্থা নাজুক থাকায় এই কয় দিন ঢাকা থেকেই সহযোগিতা দিতে হয়েছে। তবে বুবলীর ইচ্ছা ছিল সশরীর দুর্গতদের পাশে দাঁড়ানোর। সেই পরিকল্পনা অনুযায়ী নোয়াখালীর অনেক প্রত্যন্ত এলাকায় গিয়েছেন তিনি। চেষ্টা ছিল দুর্গতদের পাশে দাঁড়ানোর।

পাশাপাশি অন্যদের উৎসাহী করতে সামাজিক যোগাযোগমাধ্যমে ইচ্ছা করেই ত্রাণ বিতরণের ছবি শেয়ার করেছেন বলেও জানান নায়িকা। বুবলী বললেন, শো–অফের জন্য তিনি ছবিগুলো পোস্ট করেননি; বরং অন্যরা যাতে এই ভালো কাজে উৎসাহী হন, সেটাই চেয়েছেন তিনি। এ সময় মানুষের পাশে দাঁড়ানোকেই জরুরি মনে করছেন অভিনেত্রী।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button