Top Newsঅর্থনীতি

বদলে যাবে ৫, ১০ ও ২০ টাকার নোট

মোহনা অনলাইন

বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ জানিয়েছেন, পর্যায়ক্রমে বদলে ফেলা হবে ৫, ১০ ও ২০ টাকার নোট। কারণ এই নোটগুলোর অবস্থা খুব নাজুক।  এটা দ্রুত পরিবর্তনের ব্যবস্থা করা হবে। তিনি জনসাধারণকে যত্নের সঙ্গে মুদ্রা ব্যবহারের পরামর্শ দিয়েছেন।

সোমবার (২ সেপ্টেম্বর) সকালে সচিবালয়ে রপ্তানি উন্নয়ন ব্যুরোর কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

উপদেষ্টা জানান, এ মাসের শেষে বা আগামী মাসে চলতি ২০২৪-২৫ অর্থ বছরের বাজেট পুনর্বিবেচনার জন্য বৈঠক হতে পারে। এছাড়া বাজেটে বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) আওতায় নেওয়া প্রকল্পগুলো উচ্চ পর্যায়ের বৈঠকে পুনর্বিবেচনা করা হবে।

তিনি বলেন, ‘কালো টাকা সাদা করার সুযোগ আমরা বন্ধ করে দিয়েছি। চলতি বা আগামী মাসে বাজেট রিভাইজড বা পুনর্বিবেচনা করা হতে পারে। বাজেটে বড় বড় উন্নয়ন খাতের প্রকল্পগুলোর বিষয়ে সরকারের উচ্চ পর্যায়ে সিদ্ধান্ত হবে।’ জিডিপির বাস্তব সংখ্যা কত তা জানার কাজ চলছে।’

আজ রফতানি উন্নয়ন বুরোর (এপিবি) কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন উপদেষ্টা। এ বিষয়ে তিনি সাংবাদিকদের জানান, রফতানি কীভাবে, কোন কৌশলে বাড়ানো যায় এ নিয়ে আলাপ করেছেন তিনি।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button