Top Newsঅর্থনীতি

টরন্টোতে ফ্লাইট বাড়াচ্ছে বিমান

মোহনা অনলাইন

চাহিদা বৃদ্ধির কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-টরন্টো-ঢাকা রুটে আগামী ৩১ অক্টোবর থেকে প্রতি বৃহস্পতিবার অতিরিক্ত একটি ফ্লাইট ফ্রিকোয়েন্সি যোগ করা হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিমানের মহাব্যবস্থাপক-জনসংযোগ বোসরা ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আগামী ৩১ অক্টোবর থেকে প্রতি বৃহস্পতিবার অতিরিক্ত একটি ফ্লাইট টরন্টো রুটে যোগ করা হয়েছে। এর ফলে ৩১ অক্টোবর থেকে ঢাকা-টরন্টো-ঢাকা রুটে সপ্তাহে প্রতি শনিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার তিনটি ফ্লাইট চলবে। বর্তমানে এই রুটে শুধু মঙ্গলবার ও শনিবার একটি করে ফ্লাইট পরিচালিত হচ্ছে।’

জানা গেছে, এরই মধ্যে ঢাকা-টরন্টো-ঢাকা রুটের টিকিটগুলো উন্মুক্ত করা হয়েছে। বৃহস্পতিবারের ফ্লাইটের যাত্রীদের জন্য বিশেষ ছাড় দেওয়া হচ্ছে।

২০২২ সালের ২৬ মার্চ ঢাকা থেকে টরন্টো রুটে প্রথমবারের মতো পরীক্ষামূলক বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করে বিমান। প্রায় ১৯ ঘণ্টা উড়ে ফ্লাইটটি টরন্টো পৌঁছে। ৩০ মার্চ দুপুরে ‘প্রুভেন ফ্লাইট’ নাম দিয়ে টরেন্টো থেকে ১৬ ঘণ্টা উড়ে ঢাকায় ফিরে আসে ওই ফ্লাইট। পরে একই বছরের ২৭ জুলাই এই রুটে বাণিজ্যিক ফ্লাইট চালু করা হয়।

সর্বশেষ এ বছরের মে মাসের তথ্য থেকে জানা গেছে, এই রুটে গড়ে ৯০ শতাংশ আসন পূর্ণ করে ফ্লাইট চলাচল করছে। যা অভাবনীয় বলে মনে করছেন এয়ারলাইন্স সংশ্লিষ্টরা।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button