বিনোদন

প্রিয় সালমান শাহর জন্মদিন আজ

মোহনা অনলাইন

আজ  অমর নায়ক সালমান শাহর তার  জন্মদিন।  শুভ জন্ম দিন প্রিয় সালমান শাহ। ২৫ বছরের জীবনে মাত্র ৩ বছেরের ক্যারিয়ারে উপহার দিয়েছিলেন ২৭টি ব্যবসাসফল ছবি। নিজের আলাদা একটা অভিনয় দ্ক্ষতায় ডালিউট ইন্ড্রাষ্ট্রিতে শীর্ষস্থান দখল করেছিলেন। পোশাক আর চলনে আলাদা একটা স্টাইল তাকে সবার থেকে আলাদা করেছে।

৯০ দশকের সে সময়টাতে তরুণদের এমন কেউ ছিলনা যে সালমান শাহকে অনুসরণ করেনি। ২০২৪ শে এসে আজও তার  পোশাকের অনুকরণ করেন টিন এজ থেকে শুরু করে মধ্য বয়সীর প্রায় সবাই।

আজ  অমর নায়ক সালমান শাহর তার  জন্মদিন।  শুভ জন্ম দিন প্রিয় সালমান শাহ।

১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেট জেলার জকিগঞ্জ উপজেলায় জন্ম নেন সালমান শাহ। ১৯৯৩ সালে মাত্র ২২ বছর বয়সে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মাধ্যমে ঢালিউডে পা রাখেন সালমান শাহ। তিন বছরের অভিনয় জীবনে  ২৭টি মুভিতে সিনেমায় অভিনয় করেছেন যার প্রতিটি মুভিই ব্যবসা সফল।

কেয়ামত থেকে কেয়ামত, সুজন সখী,  দেন মোহর, স্বপ্নের ঠিকানা, আঞ্জুমান, মহা মিলন,তোমাকে চাই, স্বপ্নের পৃথিবী, সত্যের মৃত্যু নেই, জীবন সংসার, মায়ের অধিকার, স্বপ্নের নায়কসহ অনেক ছিনেমা ছিল উল্লেখযোগ্য।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মাত্র ২৫ বছর বয়সে রহস্যজনকভাবে মৃত্য হয় সারমানের। যা আজও অনেকে মেনে নিতে পারেননি। তার অকালমৃত্যু বাংলা চলচ্চিত্র অঙ্গনে এক বিশাল শূন্যতা তৈরি করে। বেঁচে থাকলে আজ  ৫৪ বছরে পা দিতেন বাংলার যুবরাজ খ্যাত নায়ক সালমান শাহ।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button