বিনোদন

তোফাজ্জলকে নিয়ে নাটক, ‘তোফাজ্জলের শেষ ভাত’

মোহনা অনলাইন

‘তোফাজ্জলের শেষ ভাত’ নিয়ে বিশেষ নাটক নির্মাণ করছেন খলিলুর রহমান কচি। যাকে ভাত খাওয়ানোর পর পিটিয়ে হত্যা করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হল ছাত্রদের একাংশ। এরই মধ্যে আফতাব নগরের বিভিন্ন লোকেশনে নাটকটির শুটিং হয়েছে। এখন চলছে সম্পাদনার কাজ।

এতে তোফাজ্জলের চরিত্রে অভিনয় করেছেন ‘হা-শো’খ্যাত ইমরান।

খলিলুর রহমান কচি বলেন, ঘটনাটা জানার পর আমি মানসিকভাবে ভেঙে পড়েছিলাম। একজন নিরপরাধ মানসিক ভারসাম্যহীন মানুষকে ভাত খাইয়ে কিভাবে ছাত্ররূপী অমানুষরা খুন করতে পারে। মনে হয়েছে, আমার পেশাগত দিক থেকে তোফাজ্জলের জন্য কিছু করা উচিত। তাই নাটকটি করেছি। জানা গেছে, শিগগিরই নাটকটি ইমরানের ‘হা-শো’ নামের ইউটিউব চ্যানেলে দেখা যাবে।

ইতিমধ্যে নাটকটির পোস্টার প্রকাশিত হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই এই ঘটনা পর্দায় তুলে ধরার জন্য নির্মাতাকে সাধুবাদ দিয়েছেন। কেউ কেউ আবার ভাবছেন এই ঘটনা পর্দায় তুলে ধরার মাধ্যমে দেশের নেতিবাচক দিককে গ্লোরিফাই করা হচ্ছে।

একজন সাংবাদিক ফেসবুকে লিখেছেন, ‘আপনি কোন শোক পালন করবেন, কোনটা এড়িয়ে যাবেন, কোন ইস্যুতে চোখ বুজে থাকবেন কোনটায় সরব থাকবেন, কোন ঘটনায় মাতামাতি করবেন কোন ঘুমিয়ে কাটাবেন, কোন মৃত্যু নিয়ে চলচ্চিত্র বানাবেন, কোন মৃত্যু নিয়ে উপহাস করবেন- তা যেমন একান্ত আপনার ব্যক্তিগত বিষয়, তেমনি প্রকাশ পেয়ে যায় আপনি কার দোসর কার শ্বশুর। নাটক সিনেমা নিঃসন্দেহে ব্যবসা। আবু সাইদ, মুগ্ধের মতো জাতীয় বীরদের বাদ দিয়ে আপনি যখন তোফাজ্জলকেই বাছাই করেন নাটক সিনেমার জন্য তখন বোঝা যায় আপনার কাছে এটা ব্যবসার চেয়ে বেশি কিছু।’

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে মানসিক ভারসাম্যহীন যুবক তোফাজ্জলকে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৮ ছাত্রকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। পাশাপাশি ওই ৮ জনের আবাসিক সিটও বাতিল করেছে হল প্রশাসন।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button