Top Newsখেলাধুলা

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের সূচি প্রকাশ

মোহনা অনলাইন

নভেম্বরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ এবং আফগানিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই পূর্ণাঙ্গ সিরিজে মাঠে নামার কথা ছিল বাংলাদেশ ও আফগানিস্তানের। তবে ব্যস্ত সূচির কারণে সেই সিরিজ স্থগিত করে দুই দেশের ক্রিকেট বোর্ড। অবশেষে এই দুই দলের ওয়ানডে সিরিজের সূচি চূড়ান্ত হয়েছে।

আজ রোববার (২৯ সেপ্টেম্বর) এসিবির প্রকাশিত সূচি অনুযায়ী  আগামী ৬ নভেম্বর শুরু হয়ে ১১ নভেম্বর পর্যন্ত চলবে এই সিরিজ। প্রথম ওয়ানডে ৬ নভেম্বর, দ্বিতীয় ও তৃতীয়টি যথাক্রমে ৯ ও ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যচই শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

এই সিরিজের আয়োজন করবে আফগানিস্তান। সংযুক্ত আরব আমিরাতে এই তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। সিরিজের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে ৬ নভেম্বর। দ্বিতীয় ম্যাচটি ৯ নভেম্বর। আর শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ১১ নভেম্বর। সিরিজের ভেন্যু সম্পর্কে এখনও নিশ্চিত করে বলা হয়নি। তবে সম্ভাব্য ভেন্যু হিসেবে শারজাহকে বিবেচনা করা হচ্ছে। এই সিরিজটি ছিল আফগানিস্তান ফিউচার ট্যুর পোগ্রামের অংশ।

গত জুলাই-আগস্টে এই সিরিজটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে সংযুক্ত আরব আমিরাত এবং ভারতে প্রচণ্ড দাবদাহের কারণে এই সিরিজটি তখন হয়নি। আফগানিস্তান সাধারণত সেখানেই ‘হোম ম্যাচ’ খেলে থাকে। বর্তমান সময়ে দারুণ ফর্মে আছে আফগানিস্তান। সাউথ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজটি ২-১ ব্যবধানে জিতে নিয়েছে হাশমতউল্লাহ শহীদির দল।

এই সিরিজ শেষে ওয়েস্ট ইন্ডিজে যাবে বাংলাদেশ। সেখানে খেলবে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি। এছাড়া চলতি মাসে আসার কথা রয়েছে দক্ষিণ আফ্রিকার। সেখানেও দুটো টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে। সবমিলিয়ে বেশ ব্যস্ত সময় পার করবেন ক্রিকেটাররা।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button