Top Newsরাজনীতি

প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে বিএনপি প্রতিনিধিদল

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস সঙ্গে বিএনপির ছয় সদস্যের প্রতিনিধিদল সংলাপে বসেছে। আজ শনিবার (৫ অক্টোবর) দুপুর ২টা ৩০ মিনিটে বিএনপির প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকের মধ্য দিয়ে এ সংলাপ শুরু হয়। রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় এ বৈঠক হচ্ছে। বিএনপি প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রতিনিধি দল রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান ও সালাহউদ্দিন আহমেদ।

বিএনপি সূত্রে জানা গেছে, দেশের চলমান আইনশৃঙ্খলা পরিস্থিতি, গার্মেন্টস শিল্পে অস্থিরতা ইস্যুতে সরকার পদক্ষেপসহ আগামী নির্বাচন নিয়ে অন্তর্বতী সরকারের মনোভাব নিয়ে আলোচনা হতে পারে।

দলটির স্থায়ী কমিটির এক সদস্য এনটিভি অনলাইনকে বলেন, ‘নির্বাচন ইস্যুতে সরকারের মনোভাব নিয়ে আলোচনা হতে পারে। আমাদের পক্ষ থেকে এই নিয়ে এখনই কোনো প্রস্তাবনা থাকবে না। দেশের সামগ্রিক বিষয় নিয়ে আলোচনা করা হবে। সরকারের পক্ষ থেকে সংলাপ আহ্বান করা হয়েছে দেখি, তারা আমাদের কাছ থেকে কী জানতে চায়?’

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার এটি তৃতীয় দফা সংলাপ হচ্ছে। সর্বশেষ গত ৩১ আগস্ট সংলাপ রাজনৈতিক দলগুলোর সঙ্গে মতবিনিময় করেন প্রধান উপদেষ্টা।

শুধু বিএনপিই নয়, আজ শনিবার আরও কয়েকটি রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ হবে। বিকেল তিনটায় জামায়াতে ইসলামী, বিকেল সাড়ে তিনটায় গণতন্ত্র মঞ্চ এবং বিকেল চারটায় বাম গণতান্ত্রিক জোট, বিকেল সাড়ে চারটায় হেফাজতে ইসলাম, বিকেল পাঁচটায় ইসলামী আন্দোলন বাংলাদেশ, বিকেল সাড়ে পাঁচটায় এবি (আমার বাংলাদেশ) পার্টির সঙ্গে সংলাপ শুরু হবে।

জামায়াতের আমীর ডা. শফিকুর রহমান, বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক মাসুদ রানা, গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক মাহমুদুর রহমান মান্না, ইসলামী আন্দোলন, বাংলাদেশ চেয়ারম্যান চরমোনাই পীর মাওলানা সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম, হেফাজতের ইসলামের মহাসচিব মাওলানা সাজেদুর রহমান, এবি পার্টির এ এফ এম সোলায়মান চৌধুরী নিজ নিজ দলের নেতৃত্ব দেবেন।

ছাত্র-জনতার আন্দোলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে পালানোর পর গত ৭ আগস্ট অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে অধ্যাপক মুহাম্মদ ইউনুস দায়িত্ব নেন।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button