বিনোদন

‘মিস বাংলাদেশ’ মুকুট জিতলেন বরিশালের ইচ্ছা

মোহনা অনলাইন

‘মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট ২০২৪’ সুন্দরী প্রতিযোগিতায় সেরা হয়েছেন বরিশালের মেয়ে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফেরদৌসি তানভীর ইচ্ছা। ফিলিপিন্সে অনুষ্ঠেয় ২৪তম মিস আর্থ প্রতিযোগিতায় বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন তিনি।

শুক্রবার (৪ অক্টোবর) রাতে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আয়োজন করা হয় প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে। এই প্রতিযোগিতায় বিজয়ের মুকুট জয় করেন ইচ্ছা। প্রতিযোগিতায় ১ম রানার আপ হয়েছেন কাজী তারানা এবং দ্বিতীয় রানারআপ হ‌য়ে‌ছেন মাহবুবা রহমান লাবণ্য।

এই প্রতিযোগিতায় সেরা ১০ বিজয়ী বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন বিশ্বের বিভিন্ন দেশের সুন্দরী প্রতিযোগিতায়। চলতি বছরের ৯ নভেম্বর ফিলিপাইনে অনুষ্ঠিতব্য ২৪তম মিস আর্থ প্রতিযোগিতায় অংশ নিবেন এই প্রতিযোগিতায় প্রথম হওয়া ফেরদৌসি তানভীর ইচ্ছা। প্রথম রানার্সআপ কাজী তারানা অংশ নেবেন কম্বোডিয়ার মিস গ্লোবালে। আর দ্বিতীয় রানার্সআপ মাহবুবা রহমান লাবণ্য যাবেন যুক্তরাষ্ট্রে রয়েল ইন্টারন্যাশনাল মিস প্রতিযোগিতায়।

এছাড়া ১ম রানার আপ কাজী তারানা ক‍্যাম্বোডিয়ায় ‘মিস গ্লোবাল’ এবং ২য় রানার-আপ মাহবুবা রহমান লাবণ্য যুক্তরাষ্ট্রে ‘রয়েল ইন্টারন্যাশনাল মিস’ আয়োজনে অংশ নেবেন।

এই আয়োজনের শীর্ষ ১০-এর বাকি ৭ জন থাইল্যান্ডের ‘মিস হেরিটেজ ইন্টারন্যাশনাল’, ভারতের ‘মিস এশিয়া’, ‘মিস এশিয়া গ্লোবাল’, ‘মিস গ্ল্যাম ওয়ার্ল্ড’, ফিলিপিন্সের ‘মিস ইন্টারগ্লোবাল’, দক্ষিণ আফ্রিকার ‘মিস কালচার গ্লোবাল’ এবং কসোভো ও আলবেনিয়ায় ‘মিস ফ্রিডম অব দ্য ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।

ছবি সংগৃহীত

বাংলাদেশকে পুনর্গঠন ও পুনরায় ব্র্যান্ডিং করতে প্রতিশ্রুতিবদ্ধ এই নারীরা পরিবর্তনের দূত হিসেবে পরিবেশ রক্ষা ও সামাজিক দায়বদ্ধতার গুরুত্বকে বিশ্বমঞ্চে তুলে ধরবেন বলে প্রত্যাশা মিস বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান মেঘনা আলমের।

‘মিস বাংলাদেশ’ ইভেন্টটি আয়োজন করা হয়েছিল মিস বাংলাদেশ অরগানাইজেশন এবং মিস বাংলাদেশ ফাউন্ডেশনের সহযোগিতায়। আয়োজক প্রতিষ্ঠান মিস বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান মেঘনা আলম বলেন, ‘প্রতিযোগিতা শেষ হয়েছে, কিন্তু আমাদের মিশন মাত্র শুরু। আমরা বাংলাদেশকে পুনর্গঠন ও পুনরায় ব্র্যান্ডি করতে প্রতিশ্রুতিবদ্ধ। এই নারীরা পরিবর্তনের বিভিন্ন দেশের দূত হিসেবে পরিবেশগত রক্ষা ও সামাজিক দায়বদ্ধতার গুরুত্বকে বিশ্বমঞ্চে তুলে ধরবেন।’

গ্র্যান্ড ফিনালের বিচারক প্যানেলে ছিলেন জুলিয়া ওয়েজম্যান, শারমিন রহমান রমা, মানাম আহমেদ, নাজিম ফারহান চৌধুরী, ফেরদৌস বাপ্পী এবং মেঘনা আলম।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button