শিক্ষা

রাজধানীর বিদ্যানিকেতনে স্মার্ট স্কুল বাস সার্ভিস চালু করল পিউপিল স্কুলবাস লিমিটেড

রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল এন্ড কলেজে  গত মঙ্গলবার  বাংলাদেশের প্রথম স্মার্ট বাস সার্ভিস ডিজিটাল কার্ড সংযোজন (স্মার্ট কার্ড) চালু করলো পিউপিল স্কুল বাস লিমিটেডে।

বনানী বিদ্যানিকেতন স্কুল এন্ড কলেজের কর্তৃপক্ষ জানায়, যে বাসে স্মার্ট কার্ডের মাধ্যমে শিক্ষার্থীরা বাসে স্থাপিত একটি স্মার্ট ডিভাইসে পাঞ্চ করা মাত্র তারা কখন বাসে উঠলো, বর্তমানে রাস্তায় কোথায় আছে এবং বাস থেকে শিক্ষার্থী কখন নামলো, স্মার্ট কার্ড ব্যবহারকারী শিক্ষার্থী বাসে উঠে কার্ড পাঞ্চ করা মাত্রই পিতা-মাতা বা গার্ডিয়ান এর মোবাইলে এই সকল তথ্য পৌঁছে যাবে

বিআরটিসির জোয়ার সাহারার ম্যানেজার মোঃ মফিজ উদ্দিন জানান,  ঢাকা শহরের যানজট নিরসনে আমরা স্কুল, কলেজ কেন্দ্রিক বাস গুলোতে কিছুটা ক্ষতিপূরন দিতেও প্রস্তুত আছি।

স্মার্ট স্কুল বাস সার্ভিস চালু করল পিউপিল স্কুলবাস লিমিটেড
#image_title

গুলশান ট্র্যাফিক জোনের এডিসি জিয়াউর রহমান জানান,  রাস্তায় যানজটের অন্যতম প্রধান কারণ স্কুল, কলেজে ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ব্যবহারকৃত ব্যক্তিগত গাড়ি। পিউপিল স্কুল বাস লিমিটেডের স্মার্ট বাস সার্ভিসের এই সেবা যদি সকল শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছানো যায় তবে ঢাকা শহরের যানজট অর্ধেক কমে যাবে।

এই বিষয়ে  বনানী বিদ্যানিকেতন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ড.মশিউর রহমান জানান, এত চমৎকার একটি স্মার্ট বাস সার্ভিসের ব্যবস্থা শুধু প্রচারণার অভাবে অনেকেই জানতে পারছে না। অনেক গার্ডিয়ান শিক্ষার্থীদের একা ছেড়ে দেয়ার ব্যাপারে উদ্বিগ্ন থাকে। তবে পিউপিল স্মার্ট বাস ও স্মার্ট কার্ডের ব্যবস্থায় গার্ডিয়ানরা এখন মানসিক ভাবে প্রশান্তিতে আছে এবং চিন্তা মুক্ত হয়েছে।

পিউপিল স্কুল বাস লিমিটেডের ফাউন্ডার এন্ড সিইও আব্দুর রশিদ সোহাগ এবং কো-ফাউন্ডার এন্ড সিএমও ফজলুর রহমান রবি জানান, অভিভাবকদের ভোগান্তি কমাতে এবং বাচ্চাদের নিরাপদ স্কুল যাত্রা নিশ্চিত করতে আমরা সাশ্রয়ী স্মার্ট স্কুল বাস সার্ভিস নিয়ে এসেছি। আমাদের এই স্মার্ট বাস সার্ভিস সম্বন্ধে প্রচারণার অভাবে মানুষ তেমন জানতে পারছে না। সঠিক প্রচারণা হলে এবং শিক্ষাপ্রতিষ্ঠানের সকল ছাত্র-ছাত্রীরা আমাদের এই সার্ভিসের যুক্ত হতে পারলে, জাতির জন্য কল্যাণ বয়ে আনবে। এবং সিটি শহরগুলোতে যানজট ব্যাপকভাবে হ্রাস পাবে।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button