Top Newsআন্তর্জাতিক

পাকিস্তানে কয়লা খনিতে সন্ত্রাসী হামলায় নিহত ২০

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের দুকি এলাকায় আজ শুক্রবার (১১ অক্টোবর) একটি ব্যক্তি মালিকানাধীন কয়লা খনিতে সশস্ত্র সন্ত্রাসীদের হামলায় কমপক্ষে ২০ জন নিহত এবং আরও সাতজন আহত হয়েছে। প্রদেশটির পুলিশ এ তথ্য দিয়েছে। খবর ডনের।

বেলুচিস্তান প্রদেশে বাড়তে থাকা নিরাপত্তা শঙ্কার মধ্যেই হতাহতের এ ঘটনা ঘটল। দুকি স্টেশন হাউস অফিসার হুমায়ুন কবির এ প্রসঙ্গে বলেন, ‘দুকি এলাকায় ভোররাতে ভারী অস্ত্রশস্ত্র নিয়ে একদল লোক জুনাইদ কয়লা খনিতে হামলা চালিয়েছে।’ তিনি জানান, হামলায় খনিতে রকেট ও গ্রেনেডের বিস্ফোরণ ঘটানো হয়।

দুকি জেলা হাসপাতালের চিকিৎসক জোহর খান শাদিজাই বলেন, ‘আমরা হাসপাতালে এ পর্যন্ত ২০টি মরদেহ পেয়েছি, পাশাপাশি আহত হয়ে আরও ছয়জন এখানে এসেছে।’

দুকি জেলা কাউন্সিলের চেয়ারম্যান খাইরুল্লাহ নাসির ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন, দুর্বৃত্তরা এই হামলায় হ্যান্ড গ্রেনেড, রকেট লঞ্চার ও অন্যান্য আধুনিক অস্ত্রশস্ত্র ব্যবহার করে। তিরি জানান, অস্ত্রধারীরা কয়লা খনির ১০টি ইঞ্জিন ও যন্ত্রপাতিতে আগুন ধরিয়ে দেয়। ঘটনার পর জেলা প্রশাসন, পুলিশ ও সীমান্ত বাহিনী ঘটনাস্থলে পৌঁছেছে।

দুকির ডেপুটি কমিশনার কলিমুল্লাহ কাকার এবং সহকারী  কমিশনার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় সীমান্ত বাহিনীর কমান্ডেন্ট ও দুকির পুলিশ সুপার উপস্থিত ছিলেন। হামলায় হতাহতদের উদ্ধারে যৌথ অভিযান চলছে।

ডেপুটি কমিশনার কলিমুল্লাহ কাকর সাংবাদিকদের বলেন, হামলায় পাকিস্তানের বিভিন্ন এলাকার লোকজনসহ আফগানিস্তান থেকে আসা লোকজনও অংশ নেয়।

হামলায় আহত সাতজনকে লোরালাই তেহসিল সদরদপ্তরে চিকিৎসার জন্য স্থানান্তর করা হয়। এ ছাড়া নিহতদের মরদেহ প্রয়োজনীয় প্রক্রিয়া অনুসরণের পর তাদের স্বজনদের কাছে ফিরিয়ে দেওয়া হবে।

কলিমুল্লাহ কাকার আরও জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে সীমান্ত বাহিনী ও পুলিশের সঙ্গে সমন্বয় করে কাজ করে যাচ্ছে জেলা প্রশাসন। এ বিষয়ে প্রাথমিক অভিযোগ দায়ের করা হবে এবং ঘটনার তদন্তে কাউন্টার টেররিজম ডিপার্টমেন্ট কাজ করবে।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button