Top Newsআন্তর্জাতিক

গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় নিহত ৩৩

যুদ্ধবিধ্বস্ত গাজা উপত্যকার উত্তরে জাবালিয়া এলাকার কাছে একটি শরণার্থী শিবিরে শুক্রবার (১৮ অক্টোবর) রাতে ইসরায়েলি বিমান হামলায় ৩৩ জন নিহত হয়েছে বলে জানিয়েছে গাজার সিভিল ডিফেন্স এজেন্সি।

সিভিল ডিফেন্স এজেন্সির মুখপাত্র মাহমুদ বাসাল জানান, হামলায় ৩৩ জন নিহত হয়েছে এবং আহত হয়েছে আরও অনেকে। এর আগে আল আওদা হাসপাতালের একটি সূত্র জানায়, তারা হাসপাতালটিতে ২২ জনের মৃত্যুর বিষয় রেকর্ড করেছে। পাশাপাশি ফিলিস্তিনি শরণার্থীদের জন্য নির্মিত তাল আল-জাতার শিবিরটিতে চালানো হামলায় আরও ৭০ জন আহত লোককে হাসপাতালটিতে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানায় কর্তৃপক্ষ।

রাতভর পরিচালিত এই হামলার বিষয়ে ইসরায়েলি সেনাবাহিনীর মন্তব্য জানতে চাইলে একজন মুখপাত্র বলেন, তারা বিষয়টির খোঁজ নিচ্ছেন। গাজা উপত্যকার উত্তরে ও জাবালিয়ার আশপাশে গত ৬ অক্টোবর থেকে নতুন করে হামলা শুরু করে ইসরায়েল। ইসরায়েলের সামরিক বাহিনী বলছে তারা হামাস যোদ্ধাদের লক্ষ্য করে হামলা চালাচ্ছে।

এদিকে জাতিসংঘের মানবিক সহায়তা বিষয়ক সংস্থা গতকাল শুক্রবার রাতে জানায়, গাজার উত্তরে বেসামরিক লোকজন ক্রমশ বাড়তে থাকা দুঃসহ ও বিপদজনক পরিস্থিতির মুখোমুখি হচ্ছে। সাধারণ পরিবারগুলো এখানে প্রচণ্ড বোমাবর্ষণের মধ্যে নিষ্ঠুর পরিবেশে দিন কাটাচ্ছে।
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button