Top Newsখেলাধুলা

‘সুন্দর’ হাসি রইলো না ভারতের, ১৫৮ রানেই অলআউট

মোহনা অনলাইন

প্রতিপক্ষকে কাবু করার ছক একেছিলো স্বাগতিক ভারত। তবে বোলিং অনবদ্য হলেও ব্যাট করতে নেমে নিজেদের খোড়া গর্তেই পড়লো দলটি।

গতকাল ওয়াশিংটন সুন্দরের ঘূর্ণিতে সফরকারী নিউজিল্যান্ডের প্রথম ইনিংস থেমেছিল ২৫৯ রানে। প্রায় তিন বছর পর দলে ফিরেই ৫৯ রানে সাত উইকেট নিয়ে ক্যারিয়ারসেরা বোলিং করেন ভারতের এই স্পিনার। তবে তার বদলা নিলেন কিউই স্পিনার মিচেল স্যান্টনার।

আজ (শুক্রবার) টেস্টের দিনের সকালের সেশনেই আউট হয়েছিলেন ভারতের ৬জন ব্যাটার। মধ্যাহ্নভোজের পরেই গুটিয়ে যায় টিম ইন্ডিয়ার ইনিংস। মাত্র ১৫৬ রানে থামেন রোহিত শর্মারা। প্রথম ইনিংসে ১০৩ রানে পিছিয়ে তারা। ভারতের মাটিতে প্রথমবার এক ইনিংসে সাত উইকেট তুলে নিলেন স্যান্টনার।

বেঙ্গালুরুতে হারের বদলা নিতে পুণেতে ধীর গতির ঘূর্ণি পিচ তৈরি করেছিল ভারত। টেস্টের প্রথম দিনে ভারতের মুখে হাসি ফোটায় ওয়াশিংটন সুন্দরের ফর্ম। তবে প্রথম দিনের শেষেই রোহিত শর্মার উইকেট হারিয়ে চাপে পড়েছিল ভার‍ত। আশা ছিল, শুক্রবার সকাল থেকে ইনিংসের হাল ধরবেন যশস্বী জয়সওয়াল এবং শুভমান গিল। কিন্তু ৩০ রান করে প্যাভিলিয়নে ফেরেন দুজনেই।

দুই তরুণ ব্যাটার ছাড়াও চূড়ান্ত ব্যর্থ অভিজ্ঞ বিরাট কোহলি। এদিন জঘন্য শট খেলে মাত্র ১ রানে আউট হয়ে যান তিনি। আগের ম্যাচে সেঞ্চুরি হাঁকানো সরফরাজ খান, ৯৯ রানের ইনিংস খেলা ঋষভ পান্ত- ঘূর্ণির সামনে টিকতে পারেননি কেউই। যথাক্রমে ১১ এবং ১৮ রানের ইনিংস খেলেন তারা। আগ্রাসী মেজাজে শট খেলতে গিয়েই উইকেট ছুড়ে দেন দুজনে। মাত্র ৪ রান করেন রবিচন্দ্রন অশ্বিন।

মধ্যাহ্নভোজের বিরতি শেষ হওয়ার পরে আগ্রাসী মেজাজে রান তোলার চেষ্টা করেন ওয়াশিংটন সুন্দর এবং রবীন্দ্র জাদেজা। তবে সেই প্রয়াসও বেশিক্ষণ টেকেনি। ৩৮ রান করে আউট হন জাদেজা। প্রথম ইনিংসে তিনিই দলের সর্বোচ্চ স্কোরার। ১৮ রান করে অপরাজিত থাকেন সুন্দর।

স্যান্টনারের সাত উইকেটের পাশাপাশি এদিন ভারতের ব্যাটিংয়ে ধ্বস নামাতে জোড়া উইকেট নিয়ে অবদান রাখেন গ্লেন ফিলিপসও। অপর উইকেটটি নেন পেসার টিম সাউদি।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button