Top Newsরাজনীতি

দেশে ফিরেছেন মির্জা ফখরুল

অস্ট্রেলিয়ার ক্যানবেরা থেকে ১৫ দিনের ব্যক্তিগত সফর শেষে দেশে ফিরেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুলের একান্ত সহকারী এম ইউনুস আলী বিষয়টি নিশ্চিত করেছেন। স্ত্রী রাহাত আরা বেগমকে নিয়ে শুক্রবার (২৫ অক্টোবর) রাত ১০টা ২৫ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

গত ১০ অক্টোবর বড় মেয়েকে দেখতে অস্ট্রেলিয়া যান ফখরুল। এর আগে তার স্ত্রী অস্ট্রেলিয়া গেলেও এই দম্পতি একসঙ্গে দেশে ফিরেছেন। ফখরুলের বড় মেয়ে ডা. শামারুহ মির্জা একজন চিকিৎসা বিজ্ঞানী, যিনি ২০০৬ সাল থেকে অস্ট্রেলিয়ার ক্যানবেরায় বসবাস করছেন।

চিকিৎসক হলেও শামারুহ মূলত নারী সংগঠক হিসেবেই পরিচিত। ২০১৭ সালে তিনি বিভিন্ন পর্যায়ের নারীদের তাদের স্ব স্ব চ্যালেঞ্জগুলো নিয়ে আলোচনা করার এবং আত্মবিশ্বাস অর্জনের প্ল্যাটফর্ম সিতারা’স স্টোরির সহপ্রতিষ্ঠাতা। সংস্থাটি নারীদের নির্ভয়ে কলঙ্কজনক বিষয় নিয়ে কথা বলতে, সমর্থন নেটওয়ার্ক গঠন করতে এবং নিজেদের ক্ষমতায়নের অনুমতি দেয়।

সিতারা’স স্টোরি ২০২১ সালে এসিটি মেন্টাল হেলথ মান্থ অ্যাওয়ার্ড পায় এবং শামারুহ ক্যানবেরা কমিউনিটি স্পিরিটস অ্যাওয়ার্ডের চূড়ান্ত প্রতিযোগী ছিলেন। ২০২২ সালে অস্ট্রেলিয়ার সম্মানজনক পুরস্কার ‘অস্ট্রেলিয়ান অব দ্য ইয়ার’ সম্মানে ভূষিত হন তিনি।

 

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button