ময়মনসিংহসংবাদ সারাদেশ

ময়মনসিংহে জলাবদ্ধতা নিরসনে মাঠে নেমেছে সিটি করপোরেশন

ময়মনসিংহ প্রতিনিধ : রুবায়েত বাপ্পী

শিক্ষা ও সংস্কৃতির এলাকা হিসাবে খ্যাত ময়মনসিংহ নগরবাসীর বর্তমান দুঃখ জলাবদ্ধতা। একটু বৃষ্টিতেই নগরীর অলিগলি সহ প্রধান প্রধান সড়কগুলো তলিয়ে যায় পানিতে, ড্রেনে জমে থাকা ময়লাযুক্ত পানি আর বৃষ্টির পানি মিলে মিশে একাকার হয়ে নগরবাসীর ভোগান্তি চরমে পৌঁছে যায়। প্রাচীন এ শহরটিতে জলাবদ্ধতার একমাত্র কারন একসময়ের পানি প্রবাহের টলমলা যৌবনা খালগুলো অবৈধ দখলদারির কারনে ছোট নালা হওয়ার কারনে। যে কারনে একটু বৃষ্টিতেই নগরীতে জলাবদ্ধতা সৃষ্টি হয়, কোথাও কোথাও বসতঘর পর্যন্ত জলাবদ্ধতার পানি উঠে যায়। শহরে বসবাস করেও জলাবদ্ধতার কারনে বন্যার কবলে পড়তে হয় নগরবাসীকে।
এদিকে সিটি করপোরেশনের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন নাগরিক নেতারাও। তারা মনে করেন নগরীকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে, আধুনিক নগরী গড়তে জলাবদ্ধতা মুক্ত নগরী গড়তে হবে, সে লক্ষ্যে পানি নিষ্কাশনের জন্য খালের প্রবাহ স্বাভাবিক রাখতে হবে, প্রভাবশালী দখলদারদের কারনে এ অভিযান যাতে থেমে না যায় সে বিষয়ে সিটি করপোরেশনকে উদ্ধার অভিযান চালিয়ে যাওয়ার আহবান ও প্রত্যাশা তাদের
নগরীর জলাবদ্ধতা নিরসনে বিভিন্ন পরিকল্পনার কথা তোলে ধরেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু। তিনি জানান, নগরবাসীর যে কোন ধরনের ভোগান্তি নিরসনে সর্বদাই কাজ করছে সিটি করপোরেশন। বিশেষকরে নগরীর জলাবদ্ধতা বড় একটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে, আর এই ভোগান্তি থেকে মানুষকে মুক্তি দিতে খাল উদ্ধার ও খনন কার্যক্রম শুরু করেছে সিটি করপোরেশন, ইতিমধ্যে অবৈধ দখল উচ্ছেদ সহ ৭ কিলোমিটার খাল খনন করা হয়েছে, যা আগামী দিনগুলোতে চলমান থাকবে। খাল দখলদার কোন প্রভাবশালীদের হস্তক্ষেপে চলমান খাল উদ্ধার কার্যক্রম বন্ধ হবেনা বলে জানান এই নগর পিতা।
আধুনিক নগরী গড়তে জলাবদ্ধতা নিরসনে চলমান খাল খনন কর্মসূচি অব্যাহত রাখতে অবৈধ দখলদারদের সাথে আপোষ করবেনা সিটি করপোরেশন এমনটাই প্রত্যাশা নগরবাসীর।
author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button